×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় সুস্থ প্রায় ১০ কোটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২১, ০৮:৫৫ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের তাণ্ডব এখনও চলছে। তবে করোনার টিকা প্রয়োগে এই ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু কমে আসছে। এখন পর্যন্ত বিশ্বে আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৩৪ লাখ ৩০ হাজার ৪৫২ জন এবং মারা গেছেন ২৭ লাখ ২২ হাজার ৬৫৫ জন। এছাড়া এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৯ কোটি ৯৪ লাখ ১৫ হাজার ৭৯৬ জন।

রবিবার (২১ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়াল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৫৪ হাজার ৮৭১ জন মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৩ কোটি ৪ লাখ ৮২ হাজার ১২৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া যুক্তরাষ্ট্রে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৮৩ হাজার ৬১৭ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৫০ হাজার ৪৫৯ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৯২ হাজার ৮৫৬ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৪ লাখ ১৯ হাজার ৩৯৩ জন।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে এই ভাইরাসটি বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App