×

জাতীয়

বিএনপির স্বাধীনতা দিবসের র‌্যালি ২৭ মার্চে করার আহ্বান ডিএমপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২১, ০৪:১৭ পিএম

বিএনপির স্বাধীনতা দিবসের র‌্যালি ২৭ মার্চে করার আহ্বান ডিএমপির

রবিবার গণমাধ্যমের সঙ্গে স্বাধীনতা দিবসের কর্মসূচি নিয়ে কথা বলেন বিএনপি নেতারা। ছবি: ভোরের কাগজ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২৬ মার্চ স্বাধীনতার দিবসে র‌্যালি না করে ২৭ মার্চ করার পরামর্শ দিয়েছেন ঢাকা মেট্রো পলিটন পুলিশ (ডিএমপি)। রবিবার (২১ মার্চ) বেলা ১টায় বিএনপির দুই সদস্যের প্রতিনিধি দল ডিএমপি যুগ্ম কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করলে এই পরামর্শ দেন।

সাক্ষাৎ শেষে বিএনপির সুর্বণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আব্দুস সালাম বলেন, আমাদের ২৬ মার্চ স্বাধীনতা দিবসের র‌্যালির বিষয়ে ডিএমপির পক্ষে থেকে পরামর্শ দেওয়া হয়েছে। তারা বলেছে, আপনার তো এর আগে ২৭ মার্চ র‌্যালি করেছেন। এবারও ২৬ মার্চের পরিবর্তে ২৭ মার্চ র‌্যালি করলে কোনও অসুবিধা আছে কিনা? আমরা বলেছি কোনও সমস্যা নাই, প্রয়োজনে ২৭ মার্চই র‌্যালি করবো। তবে, ২৬ মার্চের সাভার স্মৃতিসৌধ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে যাওয়াসহ অন্যান্য কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, ২৫, ২৬, ২৮ ও ৩০ মার্চের সব কর্মসূচি পালন করতে চাই। আজও তাদের এ ব্যাপারে সহযোগিতা চেয়েছি। ৩০ মার্চের সমাবেশ ছাড়া অন্য কর্মসূচি পালনে তেমন কোনও অসুবিধা নেই বলে পুলিশের পক্ষ থেকে আমাদের আশ্বস্ত করা হয়েছে।

পূর্ব ঘোষিত ৩০ মার্চের বিএনপির সমাবেশ ছিলো সোহরাওয়ার্দী উদ্যানে উল্লেখ করে আব্দুস সালাম বলেন, পুলিশ বলছে সেখানে তো এখন বইমেলা চলছে, কিভাবে সমাবেশে করবেন। আমরাও বিষয়টি বুঝতে পেরেছি। তাই আমরা বলছি, ঠিক আছে। দলের ফোরামে বিষয়টি নিয়ে আলোচনা করবো। এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিবো সমাবেশ করবো নাকি, সময় পরিবর্তন করবো।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App