×

আন্তর্জাতিক

ইমরান খানের স্ত্রীও করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২১, ১১:৩৩ এএম

ইমরান খানের স্ত্রীও করোনায় আক্রান্ত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও এই রোগে আক্রান্ত হয়েছেন। ইমরান খানের পররাষ্ট্র বিষয়ক বিশেষ সহকারী জুলফিকার বুখারি এক টুইটবার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি টুইটে বলেন, আমাদের ফার্স্ট লেডি করোনায় আক্রান্ত। প্রধানমন্ত্রী ও ফার্স্ট লেডির দ্রুত সুস্থতা কামনা করছি। আল্লাহ তাদের আরোগ্য দান করুন।

শনিবার (২০ মার্চ) আমরান খানের কোভিড-১৯ পজিটিভ আসে। গত বৃহস্পতিবার করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ইমরান খান। তার দুদিন পরই করোনা পজিটিভ রিপোর্ট আসে পাকিস্তান প্রধানমন্ত্রীর। টিকা নেওয়ার দুইদিন পর করোনায় আক্রান্ত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে টিকা কতটুকু নিরাপত্তা দিবে তা নিয়ে আলোচনা উঠেছে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জুলফিকার বুখারি টুইটে বলেন, ভ্যাকসিনগুলি নিরাপদ এবং অবশ্যই নেওয়া উচিত। দয়া করে নিজেকে এবং প্রিয়জনদের ভ্যাকসিন প্রদান করুন এবং নকল সংবাদ এড়িয়ে চলুন। এদিকে পাকিস্তানের শিল্পমন্ত্রী হামাদ আজহার এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের জ্যেষ্ঠ নেতা ড. শাহবাজ গিল তাদের টুইটবার্তায় নিশ্চিত করেছেন, টিকা নেওয়ার সঙ্গে করোনায় আক্রান্তের সম্ভাবনা নেই।

পাকিস্তানে কোভিড সংক্রমণের হার ৯ শতাংশ ছাড়িয়ে গেছে। করোনায় আক্রান্ত হওয়া শেষ প্রধানমন্ত্রী তিনি। যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় পরিচালিত করোনা ওয়ার্ল্ডোমিটারে করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বিশ্বের দেশগুলোর মধ্যে পাকিস্তান ৩১ নাম্বারে আছে। গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে নতুন করে ৩ হাজার ৮৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা গত জুলাইয়ের পর একদিনে সর্বোচ্চ সংক্রমণ। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬ লাখ ২৩ হাজার ১৩৫ জন এবং এখন পর্যন্ত এ রোগে সেখানে মারা গেছেন ১৩ হাজার ৭৯৯ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App