×

জাতীয়

স্বাধীনতা সড়ক ভারত-বাংলাদেশের সেতুবন্ধন: তাজুল ইসলাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২১, ০৩:৪৮ পিএম

স্বাধীনতা সড়ক ভারত-বাংলাদেশের সেতুবন্ধন: তাজুল ইসলাম

মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করছেন এলজিডি মন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

মেহেরপুরের মুজিবনগর থেকে ভারতের নদীয়া হয়ে কলকাতা পর্যন্ত স্বাধীনতা সড়কটি ভারতের সঙ্গে বাংলাদেশের সেতুবন্ধন হিসেবে কাজ করবে। শনিবার (২০ মার্চ) ১১ টায় মেহেরপুরের মুজিবনগরে সদ্য নির্মিত স্বাধীনতা সড়ক পরিদর্শন শেষে এ কথা বলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

সমবায় মন্ত্রী বলেন, যে সড়ক ধরে ১৯৭১ সালের ১৭ এপ্রিল জাতীয় চার নেতা মুজিবনগরে এসে শপথ নিয়েছিলেন। সেসময় জাতীয় চার নেতার সঙ্গে এই সড়ক ধরে এসেছিলেন অসংখ্য বিদেশি সংবাদকর্মী ও মুক্তিযোদ্ধা। বাঙ্গালী জাতির কাছে এই সড়কটির গুরুত্ব অপরিসীম।

এলজিডি মন্ত্রী আরও বলেন, ভারতের সঙ্গে চুক্তি অনুযায়ী বাংলাদেশ অংশের ৫’শ মিটার রাস্তার কাজ আমরা শেষ করেছি। ভারতের অংশের কাজ ভারত সরকার শেষ করবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী আগামী ২৬ মার্চ বাংলাদেশে আসবেন। এসময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীনতা সড়কের উদ্বোধন করবেন।

এর আগে সকাল সাড়ে দশটার দিকে ঢাকা থেকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মুজিবনগরে এসে পৌঁছান। পরে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে স্বাধীনতা সড়ক পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, এলজিডির নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান প্রমুখ।

মুজিবনগর থেকে কলকাতা পর্যন্ত স্বাধীনতা সড়ক নির্মাণ করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বাংলাদেশের অংশের ৫’শ মিটার রাস্তার কাজ শেষ করতে খরচ হয়েছে এক কোটি ৪ লাখ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App