×

জাতীয়

তথ্য গোপন করে ভোটার হলো তিন রোহিঙ্গা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২১, ০৪:৫৭ পিএম

তথ্য গোপন করে ভোটার হলো তিন রোহিঙ্গা

ফাইল ছবি

মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ভোটার হিসেবে অর্ন্তভূক্ত করেছে চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিস। তথ্য গোপন করে উপজেলার ৩টি ইউনিয়ন থেকে জন্মসনদ ও নাগরিক সনদ নিয়ে ৩ রোহিঙ্গা জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) নিবন্ধিত হয়েছে।

রোহিঙ্গা ব্যক্তিরা নিজেদের প্রকৃত পরিচয় গোপন রেখে দালাল চক্রের মাধ্যমে ভূয়া কাগজপত্র দিয়ে স্থানীয় ভোটার তালিকায় তাদের নাম অর্ন্তভূক্ত করেছে। এরা হলেন, মুজিব নগর ইউনিয়ন ১নং ওয়ার্ড থেকে মো. সজিব (১৮), পিতা আ. সাত্তার ও মাতা বকুল বেগম,মাদ্রাজ ইউনিয়ন ৪নং ওয়ার্ড থেকে মো.রাসেল (২২), পিতা তোফায়েল, মাতা রাশিদা ও নজরুল নগর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড থেকে মো. জুয়েল (২৫), পিতা মো. রতন, মাতা আয়শা বেগম নামে নিবন্ধিত হয়েছেন ৩ রোহিঙ্গা। তারা তাদের ব্যাক্তি জন্মসনদ ও নাগরিক সনদ দিয়ে এ পরিচয়পত্র সংগ্রহ করেছে। তাদের এনআইডি নাম্বারগুলো হলো, ৪৬৫৯৯৫১১৪১, ৪২০৩১৪৭০৪৮ও ১৫০৯৬৬৯৯১৫।

মাদ্রাজ ৪নং ওয়ার্ড হামিদপুরের জাতীয় পরিচয়পত্রের তথ্য সংগ্রহকারী শাহ মোহাম্মদ আবদুল মতিন বলেন, রাসেল নামের যে রোহিঙ্গা ব্যক্তির কথা বলা হচ্ছে তার বিষয়ে আমার কিছু মনে নেই।

৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও শনাক্তকারী সুপার ভাইজার জাকির বলেন, নাম ও ঠিকানা সঠিক রয়েছে তবে জন্ম নিবন্ধনের স্বাক্ষর আমার না।

মুজিব নগর ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াদুদ মিয়া বলেন, রোহিঙ্গা ভোটার সজিব, পিতা আ. সাত্তার, মাতা বকুল বেগম নামের ব্যাক্তি আমার জানামতে মুজিবনগর ১নং ওয়ার্ডে নেই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ৩ জন রোহিঙ্গা ভোটারকে শনাক্ত করা হয়েছে। যাচাই বাছাই শেষে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App