×

সারাদেশ

কিরিচের আঘাতে বিচ্ছিন্ন দুই পা, খুন হলেন সাবেক ইউপি সদস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২১, ০৬:৪৯ পিএম

কিরিচের আঘাতে বিচ্ছিন্ন দুই পা, খুন হলেন সাবেক ইউপি সদস্য

চট্টগ্রামের বাঁশখালীতে সন্ত্রাসীদের হাতে নিহত সাবেক ইউপি সদস্য আবুল বশর তালুকদার। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামের সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আবুল বশর তালুকদার (৪৫) সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে খুন হয়েছে। শুক্রবার (১৯ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

সে চাপাছড়ি গ্রামের আবদু ছালাম তালুকদারের ছেলে। আহত অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিহতের লাশের সুরতহাল তৈরি করে বিকেল ৫টায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শনিবার (২০ মার্চ) সকালে নিহত আবুল বশরের ডান পায়ের অংশ ধান ক্ষেত থেকে পাওয়া গেছে। বাম পায়ের অংশ পাওয়া যায়নি। ঘটনায় জড়িত সন্দেহে আবদুল জব্বার (৫৫), মোজাক্কিদ (৩০) সাইদুর রশিদ (৪০) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব চাপাছড়ি গ্রামের সাবেক ইউপি সদস্য আবদু ছালাম তালুকদারের ছেলে আবুল বশর তালুকদার দীর্ঘদিন ধরে এলাকায় সামাজিকভাবে বিচার সালিশ করতেন। মাদক ও সন্ত্রাসবিরোধী প্রতিবাদকারী হিসেবে পরিচিত তিনি। সম্প্রতি চাপাছড়ি গ্রামের একটি বাড়িতে চুরি সংগঠিত হয়। সাবেক ইউপি সদস্য আবুল বশর জড়িত ব্যক্তিদের কাছ থেকে মালামালগুলো উদ্ধার করেন। এ নিয়ে এলাকার সন্ত্রাসীরা তার উপর ক্ষিপ্ত ছিল।

গত শুক্রবার রাতে দরগাহ পুকুর পাড় থেকে চায়ের দোকানে আড্ডা সেড়ে বাড়ি ফেরার পথে আবদুস সালাম জামে মসজিদের দক্ষিণে পৌঁছালে আগে থেকে ওৎপেতে থাকা সন্ত্রাসীরা ধারালো কিরিচ দিয়ে দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে।

নিহতের কন্যা ফাতেহা বেগম জানান, হামলার পর আব্বার চিৎকার শুনে আমরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করি এবং হাসপাতালে নিয়ে যাই। বেঁচে থাকা অবস্থায় কারা ঘটনাটি ঘটিয়েছে সবকিছু আমাদের পরিবারের সদস্যদের কাছে প্রকাশ করে গেছেন। বাবার সামাজিক ও পারিবারিকভাবে বিভিন্ন শত্রুতা রয়েছে বলে তিনি জানান।

বাহারছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, বাহারছড়ার সাবেক ইউপি সদস্য আবুল বশর তালুকদার প্রতিবাদী লোক ছিলেন। কী কারণে এ ঘটনা ঘটেছে বুঝা যাচ্ছে না।

বাঁশখালী থানার (ওসি) সফিউল কবির বলেন, খুনের ঘটনায় অনেক তথ্য পাওয়া গেছে। তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আসামি গ্রেপ্তারের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App