×

সারাদেশ

সুনামগঞ্জে হিন্দুগ্রামে হামলা: আটক ২২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০২:২৫ এএম

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, লুটপাট ও ভাংচুরের ঘটনায় সন্দেহভাজন ২২ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুটি পৃথক মামলা হয়েছে। দুই মামলার একটির বাদী শাল্লা থানার উপপরিদর্শক (এসআই) আবদুল করিম। অন্য মামলার বাদী স্থানীয় হাবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াগাঁও গ্রামের বাসিন্দা বিবেকানন্দ মজুমদার বকুল। মামলার পরই অভিযান চালিয়ে তাদের আটক করা  হয়।

মামলার প্রধান আসামি করা হয়েছে ঘটনার উস্কানিদাতা’ নাচনী গ্রামের বাসিন্দা সরমঙ্গল ইউনিয়ন পরিষদের সদস্য ওয়ার্ড যুবলীগ সভাপতি স্বাধীন মিয়াকে।

এদিকে পুলিশ বৃহস্পতিবার গভীর রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ২২ জনকে আটক করেছে বলে জানান শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক। ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে অভিযান চলছে। অভিযান পরিচালনার স্বার্থে আটকদের নাম প্রকাশ করেননি তিনি।

বৃহস্পতিবার রাতে শাল্লা থানায় ৭০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা শতাধিক জনকে আসামী করে মামলা দায়ের করেন হবিপুর ইউনিয়নের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার। এ ব্যাপারে তিনি বলেন, আমরা এ হামলার ঘটনায় ব্যথিত। আইনের প্রতিও আমরা শ্রদ্ধাশীল। এই বিচারের মাধ্যমে অপরাধীদের শায়েস্তা করে দৃষ্টান্ত স্থাপন করা প্রয়োজন।

এর আগে মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে হেফাজত ইসলামের নেতা মামুনুল হক অভিযোগ তুলেন, ধর্ম নিয়ে কটুক্তি করেছেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। ওইদিন ঝুটনকে পুলিশ আটক করে নিয়ে গেলেও এ ঘটনায় পরের দিন (১৭ মার্চ ) গ্রাম ঘেরাও করে বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App