×

জাতীয়

বইমেলায় স্বাস্থ্যবিধি: বাইরে কঠোর, ভেতরে ঢিলেঢালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০৯:৫২ পিএম

বইমেলায় স্বাস্থ্যবিধি: বাইরে কঠোর, ভেতরে ঢিলেঢালা

একুশে বইমেলা

বইমেলায় স্বাস্থ্যবিধি: বাইরে কঠোর, ভেতরে ঢিলেঢালা

বইমেলায় ভোরের কাগজের স্টল

বইমেলায় স্বাস্থ্যবিধি: বাইরে কঠোর, ভেতরে ঢিলেঢালা

শুক্রবার বইমেলায এসে মায়ের কোল থেকেই এক শিশু বইয়ের পাতা উল্টে দেখছে

করোনা পরিস্থিতির মধ্যেই নানা শঙ্কা নিয়ে শুরু হয়েছে এবারের অমর একুশে বইমেলা। তাই মেলায় প্রবেশের সময় কঠোর সতর্কতা অবলম্বন করা হচ্ছে। ‘নো মাস্ক, নো বইমেলা’ নীতির কারণে মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কিন্তু ভেতরের চিত্র অন্যরকম। অনেককেই দেখা গেছে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াতে। কেউ কেউ মানছে না শারিরীক দূরত্ব!

[caption id="attachment_272475" align="alignnone" width="916"] বইমেলায় ভোরের কাগজের স্টল। ছবি: ভোরের কাগজ[/caption]

মেলায় তরুণদের অনেককেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করতে দেখা গেছে। তেমনি চকবাজার থেকে আসা একদল তরুণের দেখা মিলল। রুমি, তুহিন, সজীব, শান্ত, সুমন, কায়সারদের এই দলটিকে দেখা গেল মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছে মেলায়। জানতে চাইলে তুহিন বলেন, ভেতরে ঢোকার সময় পুলিশের ভয়ে মুখে মাস্ক পড়ে ঢুকেছি। ভেতরে এসে পকেটে রেখে দিয়েছি। মাস্ক পড়লে নিঃশ্বাস নিতে কষ্ট হয়। শান্তর জবাব মাস্ক পরতে ভালো লাগে না। মাস্ক না পড়লে কিছু হবে না।

সুমন জানান, করোনা শেষ হয়ে গেছে। এখন কোন সমস্যা নেই।

[caption id="attachment_272477" align="alignnone" width="831"] শুক্রবার বইমেলায এসে মায়ের কোল থেকেই এক শিশু বইয়ের পাতা উল্টে দেখছে। ছবি: ভোরের কাগজ[/caption]

মেলায় ঘুরে দেখা যায়, মেলার প্রবেশ পথগুলোতে আইন শৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছ্বাসসেবীরা বেশ সতর্কভাবে অবস্থান করছেন। মাস্ক ছাড়া কেউ এলে তাকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। এছাড়াও তাপমাত্রা পরিমাপ করার পর স্যানিটাইজ করেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে মেলায়।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন কর্মকর্তা বলেন, আমরা মেলায় আসা দর্শনার্থীদের তাপমাত্রা পরিমাপ করে ঢুকতে দিচ্ছি। এছাড়াও মাস্ক ছাড়া কোনোভাবেই আমরা প্রবেশে ছাড় দিচ্ছি না। প্রয়োজনে ফিরে যেতে হবে। কিন্তু প্রবেশ করা যাবে না। এছাড়া মেলা মাঠেও মাস্ক পরে থাকতে হবে দর্শনার্থীদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App