×

জাতীয়

সুনামগঞ্জে হিন্দু গ্রামে হামলা: প্রধানমন্ত্রীর সহায়তা পেল ক্ষতিগ্রস্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০৯:০৪ পিএম

সুনামগঞ্জে হিন্দু গ্রামে হামলা: প্রধানমন্ত্রীর সহায়তা পেল ক্ষতিগ্রস্তরা

শুক্রবার দুপরে সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান ও পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে সহায়তা সামগ্রী তুলে দেন। ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায় অধ্যুষিত গ্রাম নোয়াগাঁওয়ে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহায়তা পেল ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। তাদেরকে ৩ লাখ ৪৪ হাজার টাকা, ৩২ বান্ডিল টিন এবং ৭ টন চাল দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৭টি পরিবারকে ৫ হাজার টাকা করে ও ৫৩টি পরিবারকে ৩ হাজার করে নগদ আর্থিক সহায়তা দেওয়া হয়। এছাড়া ক্ষতিগ্রস্ত ৭ মন্দিরে ৭ টন চাল ও ৩২টি পরিবারের ক্ষতিগ্রস্ত ঘর মেরামতের জন্য ১ বান ঢেউটিনসহ নগদ ৩ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) দুপরে ঘটনাস্থলে গিয়ে সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান ও পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ এ সহায়তা সামগ্রী তুলে দেন।

এসময় তিনি বলেন, জাতির পিতা শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীতে যারা এমন ঘটনা ঘটিয়েছে, ভাবতে হবে কারা এমন শত্রু। তাদের যে পরিচয়ই থাকুক না কেন কোনো ছাড় দেওয়া হবে না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান।

মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে হেফাজত ইসলামের নেতা মামুনুল হক অভিযোগ তুলেন, ধর্ম নিয়ে কটূক্তি করেছেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। ওইদিন ঝুটনকে পুলিশ আটক করে নিয়ে গেলেও এ ঘটনায় পরের দিন (১৭ মার্চ ) গ্রাম ঘেরাও করে বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App