×

খেলা

নাটকীয় ম্যাচে সমতায় ফিরল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০১:৪৬ এএম

নাটকীয় ম্যাচে সমতায় ফিরল ভারত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে ২-২ এ দিয়ে সমতা ফেরায় আনন্দে মাতোয়ারা বিরাট কোহলি বাহিনী

নাটকীয় ম্যাচে সমতায় ফিরল ভারত

ইংল্যান্ডের ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে বোলার শার্দুল ঠাকুরের উল্লাস

নাটকীয় ম্যাচে সমতায় ফিরল ভারত

বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন ডেভিড মালান

দারুণ জমে উঠেছে ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বৃহস্পতিবার (১৮ মার্চ) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে ভারত সিরিজে ২-২ সমতায় ফিরলো। ভারতের ১৮৫ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ফলে ৮ রানে জয় পায় বিরাট কোহলির দল। ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে জেসন রয় ২৭ বলে ৪০ বেনস্টক ৪০ বলে ৪৬ জনি বেয়ারস্টো ১৯ বলে ২৫ রান ছিল উল্লেখ করার মতো।

[caption id="attachment_272323" align="alignnone" width="780"] ইংল্যান্ডের ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে বোলার শার্দুল ঠাকুরের উল্লাস[/caption]

এর আগে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় ভারত। তারা পুরো ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান করে।

ভারতের হয়ে ম্যাচটিতে সর্বোচ্চ রান করেন সুরিয়াকুমার যাদব। তিনি ৩১ বল খেলে ৫৭ রান করেন। সিরিজের দ্বিতীয় ম্যাচে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। কিন্তু সেই ম্যাচটিতে ব্যাট করার সুযোগ পাননি তিনি। এরপর দ্বিতীয় ম্যাচে তাকে বসিয়ে দেন অধিনায়ক কোহলি। কিন্তু চতুর্থ ম্যাচে সুযোগ পেয়ে নিজেকে চিনিয়েছেন আইপিএলের এই তারকা ব্যাটসম্যান। ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে শ্রেয়াস আয়ারের ব্যাট থেকে।

[caption id="attachment_272324" align="alignnone" width="881"] বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন ডেভিড মালান[/caption]

বৃহস্পতিবারের এই ম্যাচেও ব্যর্থ হয়েছেন ওপেনার রোহিত শর্মা। তিনি ১২ বল খেলে মাত্র ১২ রান করে আউট হন। আরেক ওপেনার কে এল রাহুলও ভালো করতে পারেননি। তিনি ১৭ বল খেলে ১৪ রান করেন। অধিনায়ক বিরাট কোহলিও স্ট্যাম্পিং আউট হয়ে যান মাত্র ১ রান করে। এরপরই ঋসভ পন্তকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন সুরিয়াকুমার যাদব। কিন্তু ৫৭ রান করার পর আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরতে হয় যাদবকে। ঋসভ পন্ত ২৩ বলে ৩০ রান করে আউট হন। পরের দুই ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া ও আয়ার মিলে দ্রুত রান তোলার চেষ্টা করেন। তবে ১৮ ওভার ৫ বলের মাথায় পান্ডিয়া ৮ বল খেলে ১১ রান করে আউট হন। এরপর ব্যাট করতে নেমে ম্যাচটিতে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন জোফরা আর্চার। অপরদিকে একটি করে উইকেট তুলে নেন আদিল রশিদ, মার্ক উড, বেন স্টোকস ও সাম কুরান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App