×

খেলা

তামিমের নজর শিরোপায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০১:২৫ পিএম

তামিমের নজর শিরোপায়

ডানেডিনে ওয়ানডে শিরোপার সামনে দু'দলের অধিনায়ক

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। কিউইদের বিপক্ষে শনিবার (২০ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় ডানেডিনে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে টাইগাররা। তার আগে শুক্রবার (১৯ মার্চ) ডানেডিনে শিরোপার সামনে ফটোসেশনে হাজির হন দুই দলের অধিনায়ক। এরপর সংবাদ সম্মেলনে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, জয়ের বিকল্প ভাবতে নারাজ তিনি।

ক্রিকেটপ্রেমীরা জানেন ঘরের মাঠে বেশ শক্তিশালী নিউজিল্যান্ড ক্রিকেট দল। তাছাড়া নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের সাফল্যের হার শূন্য। এর আগে কিউইদের ঘরের মাঠে একটি ম্যাচও জিততে পারেনি টাইগাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত ৯টি টেস্ট, ১৩ টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। যেখানে একটি ম্যাচে জিততে পারেনি টাইগাররা। এমনকি ৯ টেস্ট ম্যাচে ১টি ড্র নেই।

তবে এবার তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে গিয়ে অসাধ্য সাধনের আশা ব্যক্ত করেছেন তামিম ইকবাল। তিনি বলেন, যেহেতু এখানে (নিউজিল্যান্ডে আগের সফরগুলোতে) আমরা ভালো কিছু করতে পারিনি, তো এখন ভালো কিছু করার সুযোগ আছে। আমরা যদি সিরিজ জিততে পারি তাহলে সেটা অসাধারণ একটি অর্জন হবে। আমাদের মধ্যে সেই জিনিসটা রয়েছে যে, আমাদের ভালো করতে হবে। আর সবচেয়ে যেটা গুরুত্বপূর্ণ, যখন আমি প্রত্যেকটা প্লেয়ারের সাথে কথা বলি তখন দেখি তারা খুব পজিটিভ। এটা খুবই ভালো। আমি যেটা বললাম এটা কাজ করতে পারে, আবার নাও পারে। তবে আমি যা বলেছি এখন আমরা খুবই আত্মবিশ্বাসী।

শনিবার ২০ মার্চ প্রথম ওয়ানডে ম্যাচ শেষে ২৩ ও ২৬ মার্চ হবে বাকি দুটি ম্যাচ। ভেন্যু যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে হবে কুড়ি ওভারের সিরিজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App