×

জাতীয়

আমরা চাই বঙ্গবন্ধুর স্বপ্নের দারিদ্রমুক্ত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২১, ০৬:১৩ পিএম

আমরা চাই বঙ্গবন্ধুর স্বপ্নের দারিদ্রমুক্ত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

মুজিব শতবর্ষ অনুষ্ঠানের তৃতীয় দিন শুক্রবার জাতীয় প্যারেড স্কয়ারে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি লাইভ থেকে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ। শুক্রবার (১৯শে মার্চ) জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সেই স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন বঙ্গবন্ধু কন্যা।

‘মুজিব চিরন্তন’ শিরোনামে ১০ দিনব্যাপী অনুষ্ঠানের তৃতীয় দিনে ‘যতোদিন রবে পদ্মা যমুনা’ থিমে শুক্রবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যে বাংলাদেশ বিশ্বের কাছে একরকম হাত পেতে চলত, যে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে রেখে গিয়েছিলেন বঙ্গবন্ধু, তার স্বপ্নের ক্ষুধামুক্ত দেশের স্বপ্ন অধরাই ছিল ৭৫ এর ১৫ আগস্ট ট্রাজেডির কারণে। আজ বঙ্গবন্ধুর বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিত। এ জন্য জনগণকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

তিনি বলেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে উঠুক এটিই আজকের দিনের প্রতিজ্ঞা।

শেখ হাসিনা বলেন, আমাদের স্বপ্ন একটি মানুষ‌ও ক্ষুধার্ত থাকবে না। ঘরে ঘরে আলো জ্বালবো। পিতার স্বপ্ন ছিল, মানুষ উন্নত জীবন পাবে। সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি। আসুন আজকের দিনে প্রতিজ্ঞা করি, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তোলে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App