পুলিশ আমাকে অস্ত্রবাজ সাজাতে চাচ্ছে: কাদের মির্জা

আগের সংবাদ

প্রতিটি অপরাধের বিচার হোক

পরের সংবাদ

সুবর্ণজয়ন্তীর চতুর্থ দিনের থিম ‘তারুণ্যের আলোক শিখা’

প্রকাশিত: মার্চ ১৯, ২০২১ , ১১:৩০ অপরাহ্ণ আপডেট: মার্চ ২১, ২০২১ , ৫:১২ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা ঘোষণা করা হয়েছে। রাজধানীর জাতীয় প্যারেড স্কয়ারে ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী চলবে এসব বিশেষ অনুষ্ঠানমালা। আগামীকাল শনিবার (২০ মার্চ) চতুর্থ দিনের অনুষ্ঠান বিকাল সোয়া ৫টায় শুরু হবে। অনুষ্ঠানটি সন্ধ্যা ৬টায় আধা ঘণ্টা বিরতি দিয়ে চলবে রাত ৮টা পর্যন্ত। এ দিনের অনুষ্ঠানের থিম ‘তারুণ্যের আলোক শিখা’।

শনিবারের অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা এবং দ্বিতীয় পর্বে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠান টেলিভিশন ও বেতার চ্যানেল, অনলাইন মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করা হবে।

আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান ও সঞ্চালনা করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। থিমভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করবেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। আলোচনা পর্বে ওআইসি’র সেক্রেটারি জেনারেল ড. ইউসুফ আল ওথাইমিন এবং ফ্রান্সের সিনেটর ও ইন্টার পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ ফর সাউথ ইস্ট এশিয়া’র প্রেসিডেন্ট মাদাম জেকোলিন ডেরোমেডি’র ভিডিও বার্তা প্রচার করা হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে বন্ধু রাষ্ট্র জাপানের সাংস্কৃতিক অনুষ্ঠান, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যের ওপর টাইটেল অ্যানিমেশন ভিডিও, সমসাময়িক শিল্পীদের পরিবেশনায় বঙ্গবন্ধুর পছন্দের গান, থিমেটিক কোরিওগ্রাফি এবং দুই প্রজন্মের শিল্পীদের মেলবন্ধনে মিশ্র মিউজিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়