×

পুরনো খবর

ব্রিজের গার্ডার ভেঙে পড়া সংশ্লিষ্টদের শাস্তির সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০৮:২১ পিএম

সম্প্রতি সুনামগঞ্জে নির্মাণাধীন একটি ব্রিজের গার্ডার ভেঙে পড়ায় দায়িত্ব অবহেলার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেবার সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহষ্পতিবার (১৮ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ ঘটনায় দ্বায়িত্বে অবহেলা ও কাজের মান নিয়ে প্রশ্ন করে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়ালি অংশ নেন। এছাড়া কমিটির সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, এবং রাবেয়া আলীম উপস্থিত ছিলেন।

বৈঠকে আঞ্চলিক সড়ক/মহাসড়কের বাঁকা রাস্তার জন্য প্রায়শ সড়ক দুর্ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনা রোধে সড়ক-মহাসড়কগুলোকে যতটা সম্ভব সোজা করার সুপারিশ করে কমিটি। গতকাল সংসদ সচিবালের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৈঠকে ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শুরু এবং যথাসময়ে শেষ করার জন্য সুপারিশ করে কমিটি। এছাড়া যেসব ব্রিজ বা সড়ক নির্মানাধীণ রয়েছে সেগুলোর মান যথাযথ রাখার জন্য মনিটরিং জোরদার করা এবং মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা নেবার কথা বলেছে কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App