×

আন্তর্জাতিক

বঙ্গবন্ধুর জন্মদিনে সুদানে এতিম শিক্ষার্থীদের ফর্মড পুলিশের সহায়তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০৮:৫৫ এএম

বঙ্গবন্ধুর জন্মদিনে সুদানে এতিম শিক্ষার্থীদের ফর্মড পুলিশের সহায়তা
বঙ্গবন্ধুর জন্মদিনে সুদানে এতিম শিক্ষার্থীদের ফর্মড পুলিশের সহায়তা

বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন উপলক্ষে সুদানে এতিম শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ করেছে দেশটিতে শান্তিরক্ষার মিশনে নিয়োজিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট।

বুধবার (১৭ মার্চ) এল ফাশের দারফুরে ‘শাইখ আহমদ হানাফি সালেহ এতিমখানায়’ শতাধিক এতিম ছাত্রদের মাঝে বিছানা, মশারি, তোষক, কম্বল, চেয়ার, টেবিল ও বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম এতিমখানার হেড মাওলানা আব্দুল্লাহ খাত্তাব আল সাঈদের হাতে এসব উপকরণ তুলে দেন।

উনামিড শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের মুজিব বর্ষ উপলক্ষে এটি ৮ম বারের মত সহায়তা কর্মসূচি। অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় হেড মাওলানা সহায়তা সামগ্রী প্রদানের জন্য বাংলাদেশ পুলিকে ধন্যবাদ প্রদান করে বলেন, এল ফাশেরে এই এতিমখানাটি অনুদানের ওপর নির্ভরশীল। এই সময়ে সামগ্রীগুলো অসহায় এতিমদের খুব প্রয়োজন ছিল, যা আজকে প্রদানের মাধ্যমে আর্থ সামাজিক উন্নয়নে বাংলাদেশ পুলিশ আবারেও অংশীদার হল।

ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম মহান মুক্তিযুদ্ধে ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানের কথাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তার জন্ম শত বার্ষিকীতে এমন সহায়তা দিতে পেরে বাংলাদেশের সাথে সুদানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোড়ালো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, বরাবরে মতই বাংলাদেশ পুলিশের ইউনিট শান্তিরক্ষা মিশনে এসে শান্তিরক্ষা প্রতিষ্ঠার কাজের পাশাপাশি সুদানে আর্থ সামাজিক উন্নয়নে যে ভূমিকা রাখছে, তাতে তার ইউনিট সম্পৃক্ত হতে পেতে গর্বিত। পরে উপস্থিত ছাত্রদের নিয়ে হেড মাওলানা জাতির পিতার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App