×

ক্রিকেট

নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০৪:৪৯ পিএম

নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তামিম

তামিম ইকবাল

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ। কিউইদের বিপক্ষে ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে টাইগাররা। কিন্তু, তার আগে বৃহস্পতিবার (১৮ মার্চ) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তিনি। কারণটা সম্পূর্ণ ব্যক্তিগত। বিষয়টি নিয়ে নিউজিল্যান্ডে যাওয়ার আগেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন তামিম। আর টিম ম্যানেজমেন্ট তার এই সিদ্ধান্তে আপত্তি করেনি।

বৃহস্পতিবার (১৮ মার্চ) ডানেডিন থেকে ভার্চুয়াল সভায় তামিম বলেন,  নিউজিল্যান্ড সফরে আসার আগে দলের নির্বাচক ও প্রধান কোচের সঙ্গে আমি কথা বলেছি। আমি আমার ব্যক্তিগত কিছু কারণে টি-টোয়েন্টি সিরিজে থাকতে পারব না। তবে টি-টোয়েন্টি সিরিজে দলের জন্য শুভ কামনা থাকবে। দুর্ভাগ্যক্রমে আমি খেলতে পারব না, ব্যক্তিগত কারণে এই সিরিজে থাকবো না। নিউজিল্যান্ডে আসার আগেই প্রধান কোচ ও নির্বাচকদের আমি জানিয়েছি এই কথা। ওয়ানডে খেলে দেশে ফিরে যাব। তবে দল অবশ্যই টি-টোয়েন্টি সিরিজেও ভালো করবে বলে আমি আশাবাদী।

আগামী শনিবার থেকে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজ। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি ম্যাচ হবে ক্রাইস্টচার্চে, আর শেষটি হবে ওয়েলিংটনে।

এরপর আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি। সিরিজের পরের দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App