×

শিক্ষা

জাবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২১, ০৭:৩৬ পিএম

জাবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

জাবিতে কেন্দ্রীয় লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উপলক্ষে  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার চালু করা হয়েছে। বুধবার (১৭ মার্চ) বেলা ১১ টায় অনলাইনে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, "বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার ছোট হলেও এর বিশালত্ব অনেক। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করার এখানে অনেক তথ্য-উপাত্ত পাওয়া যাবে। নবীন গবেষকদের মাধ্যমে বঙ্গবন্ধুর অসমাপ্ত চিন্তা-ভাবনা বেরিয়ে আসবে। উপাচার্য বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের  মাধ্যমে জাতির পিতাকে জানার সুযোগ আরও প্রসারিত হয়েছে বলে জানান।

অনুষ্ঠানে গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী তার বক্তব্য বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এক এবং অভিন্ন। তিনি বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু হিসেবে অভিহিত করেন। গ্রন্থাগারের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. এম শামীম কায়সার জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে  এক হাজারেরও বেশি বই র‍য়েছে। এই বইয়ের সংখ্যা আরও বৃদ্ধি করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ, প্রক্টর (ভারপ্রাপ্ত) জনাব আ স ম ফিরোজ-উল-হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App