×

জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২১, ১০:০২ এএম

জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাভারে স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। ছবি: মালদ্বীপ প্রেসিডেন্ট অফিসের টুইট থেকে

জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাভারে স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে মালদ্বীপ প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাভারে স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে যোগ দিতে এবং দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় ও গভীর করতে ৩ দিনের সফরে ঢাকায় এসেছেন তিনি। বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মালদ্বীপের প্রেসিডেন্ট।

এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নেতৃত্বে বিমানবন্দরে তাকে স্বাগত জানান আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা।

পরে দুই দেশের জাতীয় সঙ্গীত বাজিয়ে গার্ড অব অনার দেওয়া হয় মালদ্বীপের প্রেসিডেন্টকে। এ সময় তিনি গার্ড পরিদর্শন করেন। এরপর সাভার জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান তিনি।

[caption id="attachment_271897" align="aligncenter" width="980"] সাভার জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপ প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। ছবি: মালদ্বীপ প্রেসিডেন্ট অফিসের টুইট থেকে[/caption]

বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেবেন তিনি। রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও থাকবেন ওই অনুষ্ঠানে।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন মালদ্বীপের প্রেসিডেন্ট। সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের পর তার আতিথেয়তায় বঙ্গভবনে একটি রাষ্ট্রীয় ভোজে যোগ দেবেন তিনি। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করবেন। সফর শেষে ওই দিন রাতেই দেশে ফিরে যাবেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

১০ দিনের এ আয়োজনে ১৯ মার্চ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, ২২ মার্চ নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারী, ২৪ মার্চ ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং এবং ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যোগ দেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App