×

জাতীয়

অন্যায় হলে প্রতিবাদ করতে হবে: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২১, ১২:০৪ পিএম

অন্যায় হলে প্রতিবাদ করতে হবে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভিডিও কনফারেন্সে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি।

অন্যায় হলে প্রতিবাদ করতে হবে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

অন্যায় হলে প্রতিবাদ করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোথাও অন্যায় হলে শিশুদের প্রতিবাদ করতে হবে। একটা ছোট শিশুকে সেইভাবে গড়ে উঠতে হবে যেন সে দেশের জন্য কিছু করতে পারে। একটা ছোট শিশুর মধ্যে যদি ভালোবাসা থাকে, মানুষকে করার মন মানসিকতা থাকে সেই পারে নেতৃত্ব দিতে।

[caption id="attachment_271933" align="aligncenter" width="700"] টুঙ্গিপাড়ায় সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশুদের পরিবেশনা। ছবি: পিএমও[/caption]

‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন` এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (১৭ মার্চ) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টুঙ্গিপাড়ায় অবস্থিত শিশুদের বক্তব্য শোনেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকটি উপজেলায় মিনি স্টেডিয়াম করা হবে, কাজ শুরু হয়ে গেছে। শিশুরা পড়াশুনার পাশাপাশি খেলাধুলা করবে। সারাদিন পড়ো পড়ো ভালো লাগে না। সেই সঙ্গে গান, নাচ, খেলাধুলাও করতে হবে। এসময় তিনি অভিভাবক, মুরুব্বী, শিক্ষকদের কাছে শিশুদের সুন্দর করে গড়ে তোলার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমি দূরে আছি এটা ঠিক। তবে তোমরা তো জানো ডিজিটাল বাংলাদেশ করেছি বলে দূরে থাকলেও অন্তত চোখের দেখাটা তো দেখতে পারছি, কথা বলতে পারছি তাই না? ডিজিটাল বাংলাদেশ না হলে তো আর এটা করতে পারতাম না। তো তোমরা টুঙ্গিপাড়ায় আছো, আর আমি এইটুকু বলতে পারি আমার মনটা টুঙ্গিপাড়ায়, হয়তো আমি এখানে বসে আছি। আমাদের রাষ্ট্রীয় কাজের জন্য। কিন্তু সব সময় ১৭ই মার্চ আমি টুঙ্গিপাড়ায় থাকি, আমি আমার ছোট বোন রেহেনাও আছে। আমি অবশ্যই খুব তাড়াতাড়ি টুঙ্গিপাড়ায় আসবো।

তিনি আরও বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করছি। সেই সাথে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্তি সেই হিসেবে অনেক বিদেশি অতিথি আমাদের দেশে আসছেন। প্রায় প্রতিদিনই অনেক দেশের রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান অর্থাৎ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী তারা আসবেন। আজকে আমাদের উদ্বোধন অনুষ্ঠান হবে। সে কারণে আমার পক্ষে আসা সম্ভব হলো না। পাশাপাশি করোনাভাইরাসের কারণে অনেক বেশি লোক সমাগম হলে অনেকের ক্ষতিসাধন করতে পারে। তবে আমার মনটা কিন্তু টুঙ্গিপাড়ার মাটিতেই পড়ে আছে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App