×

শিক্ষা

শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়ছি: অর্থমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২১, ০৮:৪৯ পিএম

শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়ছি: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল বলেন, বঙ্গবন্ধু আমাদের ভূখণ্ড স্বাধীন করে দিয়েছিলেন৷ কিন্তু স্বাধীনতার পর আমাদের দেশকে চূড়ান্ত সফলতার প্রান্তে নিয়ে যাবার সুযোগ পাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজ আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়ছি।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর আড়াইটার দিকে ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়টির ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকার মেগা প্রকল্পের কাজ উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল। সভা শেষে গেইটের কাজ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এতে করে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের দীর্ঘদিনের প্রত্যাশার বাস্তবায়ন হতে যাচ্ছে। আপনারা যেদিকে তাকাবেন উন্নয়ন আর উন্নয়ন দেখবেন।

অর্থমন্ত্রী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় একটি আধুনিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হবে। আমার যদি সুযোগ হত তাহলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এসে আরেকবার শিক্ষা গ্রহণ করতে পারলে আমি নিজেকে পরিপূর্ণ মনে করতাম। কিন্তু আমার আর সময় নেই। আপনারা এ শিক্ষাঙ্গনকে জ্ঞানগর্ভ দিয়ে আলোকিত করবেন এটা আমি কামনা করি।

এসময় রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহেরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, কোষাধ্যক্ষ ড. মো. আসাদুজ্জামান, সেনাবাহিনীর প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ আলী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো: শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীনসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের প্রধানবৃন্দ, কর্মকর্তা ও শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App