×

জাতীয়

বিজিএমইএ নির্বাচন: সম্মিলিত পরিষদের ইশতেহার ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২১, ০৬:১৭ পিএম

বিজিএমইএ নির্বাচন: সম্মিলিত পরিষদের ইশতেহার ঘোষণা

বিজিএমইএ নির্বাচনের অন্যতম সম্মিলিত পরিষদ তাদের ইশতেহার ঘোষণা করেছে। মঙ্গলবার প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে ইস্তেহার ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ইশতেহার দেওয়া বড় বিষয় নয়, মুল বিষয় হলো- পোশাক শিল্পে যখন যেই সমস্যা হবে তা মোকাবেলা করে এই শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া।

বিজিএমএমইএর সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, রানা প্লাজা দুর্ঘটনা ও তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডসহ নানা দুর্ঘটনা ঘটেছে সম্মিলিত পরিষদের নেতৃত্বের সময়েই। কিন্তু আমরা সাহস ও দৃঢ়তার সাথে তা মোকাবেলা করেছি।

সাবেক সভাপতি ও সংসদ সদস্য সালাম মুর্শেদি বলেন, আমার দীর্ঘদিনের অভিজ্ঞতায় বলতে পারি বিজিএমইএর ইতিহাসে বর্তমান সম্মিলিত পরিষদ এত অভিজ্ঞ টিম আর কখনোই পায়নি।

পোশাক খাতের বর্তমান সংকট মোকাবেলা করার জন্য যোগ্য নেতা দরকার। জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সেই নেতৃত্ব দেওয়ার জন্য ফারুক হাসানের কোনো বিকল্প নেই।

বিজিএমইএতে নেতৃত্ব নিয়ে দীর্ঘদিন ধরে কাদা ছোড়াছুড়ি চলছে, যা এই শিল্পের জন্য একটা বড় সংকট। এই সংকট কীভাবে মোকাবেলা করবেন?

এমন প্রশ্নের জবাবে সালাম মুশের্দি বলেন, কোনো কাদা ছোড়াছুড়িতে আমরা নেই। শিল্পকে এগিয়ে নেয়াই আমাদের মূল লক্ষ্য।

সম্মিলিত পরিষদের সভাপতি প্রার্থী ফারুক হাসান বলেন, বিশ্ববাজারে পোশাকের ইমেজ সংকট রয়েছে। ইমেজ বৃদ্ধি করাই হবে আমার আসল কাজ।

এছাড়া রপ্তানি কীভাবে বাড়ানো যায় অর্থাৎ মার্কেট শেয়ার বাড়ানোর বিষয়ে সর্বাত্মক চেষ্টা করা হবে।

শ্রমিক ছাঁটাইয়ের বিষয়ে ফারুক হাসান বলেন, আমাদের রপ্তানি বাড়ানো গেলে এবং সরকারের সহায়তা বাড়ানো হলে ইনশাআল্লাহ শ্রমিক ছাঁটাইয়ের ঘটনা কমে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App