×

শিক্ষা

শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. তুলসী ও সম্পাদক মহিবুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২১, ১২:৩৯ এএম

শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. তুলসী ও সম্পাদক মহিবুল

সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস এবং সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাবি শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২১ সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি হিসেবে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসী কুমার দাস এবং সাধারণ সম্পাদক হিসেবে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৫ মার্চ) রাত ১০টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনের সামনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জায়েদা শারমিন। নির্বাচিত অন্য সদ্যরা হলেন সহ-সভাপতি পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান, কোষাধ্যক্ষ ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকার ও যুগ্ম সম্পাদক আইআইসিটির সহকারী অধ্যাপক আসিফ মোহাম্মদ সামির।

এছাড়া ছয়টি সদস্য পদে সর্বোচ্চ প্রাপ্তভোটের আলোকে যথাক্রমে রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. বেলাল আহমেদ, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম, কম্পিউটার সায়েন্স অ্যা ন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফরহাদ রাব্বী, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লা আল সোয়েব এবং আর্কিটেকচার বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তানভীর হাসান নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ১১টি পদের বিপরীতে তিনটি প্যানেল থেকে ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামী পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ জন বিজয়ী হয়েছেন। অপরদিকে আওয়ামীপন্থী শিক্ষকদের অন্য প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে একজন সদস্য পদে নির্বাচিত হয়েছেন। তবে এবছরও বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ থেকে কোনো শিক্ষক জয়লাভ করতে পারেননি।

সোমবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ বছর শিক্ষকদের প্রতিনিধি নির্বাচনে মোট ৪৩৫ জন শিক্ষক তাদের পছন্দমতো প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App