×

সারাদেশ

কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২১, ১২:২০ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নেওয়া সকল কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিয়ে ঘরোয়াভাবে পালনের আদেশ দিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৬ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন  কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক।

জিয়াউল হক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বসুরহাট পৌরসভা বিভিন্ন কর্মসূচির অনুমতি চেয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে বাইরের জনসমাগমমূলক অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, সোমবার রাতে নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তরিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে আবদুল কাদের মির্জাকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। চিঠির কপি সংশ্লিষ্ট প্রশাসনিক দপ্তরে পৌঁছে দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক আগামী ১৭ মার্চ বুধবার র‌্যালি, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে বাহিরের জনসমাগমমূলক সব অনুষ্ঠান পরিহার করতে বলা হয়েছে।

চিঠিতে জেলা পুলিশ সুপারের বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ নং স্মারক উল্লেখ করে, কোস্পানীগঞ্জে আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের মধ্যে রাজনৈতিক অস্থিরতা থাকায় বঙ্গবন্ধুর জন্মদিনে জনসমাগমে পুনরায় বিবাধ ও সংঘাত সৃষ্টিসহ আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে।

অন্যদিকে একই দিনে জেলা সিভিল সার্জন কার্যালয়ের ৩৪৮৫নং স্মারকসূত্র উল্লেখ করে, সম্প্রতি দেশে কোভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে অত্যাবশ্যকীয় নয়। এমন অনুষ্ঠানাদি আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, দেশে কোভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় এবং কোম্পানীগঞ্জ উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় জাতীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান বাহিরে জনসমাগমে না করে ঘরোয়াভাবে পালনের আদেশ দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App