×

জাতীয়

১৭-২৬ মার্চ রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার অনুরোধ আইজিপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ০১:২৭ পিএম

১৭-২৬ মার্চ রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার অনুরোধ আইজিপির

সোমবার সকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ছবি: ভোরের কাগজ

নগরবাসীকে অনুরোধ করে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, ভিভিআইপিদের নিরাপত্তা দেয়া আমাদের রাষ্ট্রীয় দায়িত্ব। আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত খুব বেশি প্রয়োজন না হলে বাইরে বের হবেন না। পাঁচ দেশের রাষ্ট্র প্রধানেরা আসবেন তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেবে পুলিশ। এই কয়টাদিন রাজনৈতিক দলগুলোকে কোনো রাজনৈতিক কর্মসূচি না দেয়ার জন্য অনুরোধ জানান।

সোমবার (১৫ মার্চ) সকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সহ-সভাপতি মো. মাহবুবুর রহমান।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, ছাত্রজীবনে জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। ইসলাম কখনও এ বিষয়টিকে সমর্থন করে না। জঙ্গিবাদ ইসলামের শত্রু। তাদের হাতেই সবচেয়ে বেশি মুসলমানরা নিগৃহীত হয়েছে। সচেতনভাবে আমাদের ধর্মীয় মূল্যবোধের চর্চা করতে হবে।

পুলিশ প্রধান বলেন, ছাত্রজীবন থেকেই সচেতন হওয়া জরুরি। এ সময় জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। পিতা-মাতাকে খেয়াল রাখতে হবে সন্তানদের। জঙ্গিদের হাতেই সবচেয়ে বেশি মুসলমানরা নিগৃহীত হয়েছে, সবচেয়ে বেশি খুন হয়েছে।

তিনি আরো বলেন, মাদক থেকেও দূরে থাকতে হবে। অংকুরেই শেষ করে দেয় মাদক। আমাদের ভেতরে আত্মমর্যাদা থাকতে হবে। দেশের প্রতি সম্মান থাকতে হবে৷ দেশের অতীত-ইতিহাসকে জানতে হবে। বাংলাদেশের জাতি হিসেবে অহংকার করার মতো অনেক কিছু আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App