×

জাতীয়

হাসিনা-মোদি বৈঠক ২৭ মার্চ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ০৪:৪৫ পিএম

হাসিনা-মোদি বৈঠক ২৭ মার্চ

শেখ হাসিনা-নরেন্দ্র মোদি বৈঠক। ফাইল ছবি

ঢাকায় আগামী ২৭ মার্চ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একান্ত বৈঠক অনুষ্ঠিত হবে। এতে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট সব ইস্যুতে আলোচনা হবে। সোমবার (১৫ মার্চ) সকালে রাজধানীতে ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মোদির ঢাকা সফরে ভারতের সঙ্গে তিনটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। তিস্তা চুক্তি নিয়ে বাংলাদেশ এখনও আশাবাদী বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে আমাদের প্রতিদিন আলোচনা চলছে। পানি ইস্যু এবং আমাদের গুরুত্বপূর্ণ ইস্যু বাণিজ্য। আমাদের সচিব পর্যায়ে আলোচনা হয়েছে। তবে আমাদের বড় ইস্যু ইচ্ছে সীমান্ত হত্যা, আমাদের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সচিবদের মধ্যে এ নিয়ে আলোচনা হয়েছে। ক্রিটিকাল সব বিষয় আমরা আলোচনা করেছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যেসব বিষয়ে আলোচনা হবে তা মোটামুটি ঠিক হয়েছে। ওইগুলো যাতে বলবৎ থাকে, প্রয়োগে যাতে অসুবিধা না হয় সেজন্য হয়ত প্রধানমন্ত্রী তুলে ধরতে পারেন ভারতীয় প্রধানমন্ত্রীর কাছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App