×

রাজধানী

সিভিল এভিয়েশন-রেলপথ মন্ত্রণালয়ের বিরুদ্ধে মামলার নির্দেশ আতিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ১১:৫৮ এএম

সিভিল এভিয়েশন-রেলপথ মন্ত্রণালয়ের বিরুদ্ধে মামলার নির্দেশ আতিকের

পরিদর্শনের সময় মেয়র আতিক। ফাইল ছবি।

দখলে থাকা জমিতে মশার লার্ভা জন্মানোর সহায়ক পরিবেশ থাকায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিভিল এভিয়েশন) এবং রেলপথ মন্ত্রণালয়ের বিরুদ্ধে মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (১৫ মার্চ) ডিএনসিসির ৭ নম্বর অঞ্চলের ৪৯ নম্বর ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম পরিদর্শনে গিয়ে সিভিল এভিয়েশন এবং রেল মন্ত্রণালয়ের দু’টি জায়গায় মশার লার্ভা জন্মানোর সহায়ক পরিবেশ দেখতে পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। এসময় তাৎক্ষণিকভাবে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাকে মামলা দায়েরের নির্দেশ দেন মেয়র আতিক।

পরিদর্শনকালে বিমানবন্দর রেল স্টেশনের পূর্ব পাশে রেল মন্ত্রণালয়ের একটি খাল পরিষ্কার করতে গিয়েও পারেননি ডিএনসিসির মশক নিধন কর্মী। এ বিষয়ে সবার দৃষ্টি আকর্ষণ করে আতিক বলেন, এ জায়গাগুলো আমাদের না-কি সিভিল এভিয়েশন ও রেল মন্ত্রণালয়ের? সিভিল এভিয়েশনকে বারবার বলেছি, তাদের চেয়ারম্যানকে বলেছি, এগুলো পরিষ্কার করার জন্য। কিন্তু করেননি। এ জায়গাগুলো লার্ভার খনি।

মশার কোনো বাউন্ডারি দেয়াল নেই উল্লেখ করে মেয়র আতিক বলেন, একজনের গাফিলতিতে জন্মানো মশা পুরো শহরে ছড়িয়ে যাবে। আমরা বারবার বলার পরও তারা তাদের নিজেদের জায়গা পরিষ্কার রাখে না। এমনকি আমরা পরিষ্কার করতে যাব, সেই জায়গাও নেই। এখন মামলা হবে, তারা কোর্টে যাবে, তাহলে বুঝবে। সরকার সরকারের বিরুদ্ধে মামলা করবে। এছাড়া আর উপায় নেই। তাদের কাজের গাফিলতির দায়ভার তো তাদের নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App