×

জাতীয়

সরকারের আহ্বানে সমাবেশ স্থগিত করেছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ০৩:১২ পিএম

সরকারের আহ্বানে সমাবেশ স্থগিত করেছে বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সরকারের আহ্বানে পূর্বঘোষিত আগামীকাল মঙ্গলবার ১৬ মার্চের সমাবেশ কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। রাজধানীর ব্রাদার্স ইউনিয়ন মাঠে এই সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছিল। সারাদেশে নিরপেক্ষ নির্বাচনের দাবি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ স্থগিত করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পাঁচ দেশের রাষ্ট্রপ্রধানেরা দেশে আসবেন। আর তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেবে পুলিশ। এসব কারণে সরকার ও বিভিন্ন মহল থেকে সব ধরনের সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়। এমনকি আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত এই ১০ দিন খুব বেশি প্রয়োজন না হলে বাইরে বের না হওয়ারও আহ্বান জানানো হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিবাদ সমাবেশ স্থগিত করার কথা জানান।

তবে বিএনপির মহাসচিব সরকারের এ আহ্বানের বিষয়ে সরাসরি কিছু বলেননি। তিনি বলেন, সারাদেশের সব বিভাগীয় শহরের সিটি করপোরেশন এলাকাগুলো ধারাবাহিক সমাবেশের অংশ হিসেবে ঢাকা দক্ষিণের যে সমাবেশ হওয়ার কথা ছিল তা সরকারি বাধা ও দক্ষিণ সিটিতে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের অসুস্থতার কারণে স্থগিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির মজিবুর রহমান সারোয়ার, নজরুল ইসলাম মনজু, ফরিদা ইয়াসমীন, রিয়াজ উদ্দিন নসু, আরিফুর রহমান মোল্লা,  শায়রুল কবির খান, শাহজাহান সম্রাট, রিটা আলী, মনিরুজ্জামান মনির, এনামুল হক জুয়েল, মিজানুর রহমান, রফিক লিটন প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App