×

জাতীয়

রাজধানীতে আনসারুল্লাহ বাংলার সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ০৩:৪৮ পিএম

রাজধানীতে আনসারুল্লাহ বাংলার সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার মো. পারভেজ

রাজধানীর কামরাঙ্গীরচর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. পারভেজ (২১)। রবিবার (১৪ মার্চ ) বিকেলে কামরাঙ্গীরচরের মনসুরবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে ৩টি সিমসহ ২টি মোবাইল এবং তার ফেসবুক আইডি থেকে ১৮ পাতার উগ্রবাদ ও সন্ত্রাসবাদ সংক্রান্ত স্ক্রিনশটের প্রিন্ট কপি জব্দ করা হয়েছে।

এটিইউ’র এসপি (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান সোমবার বিষয়টি নিশ্চিত করে জানান, পারভেজ দেশে অস্থিরতা সৃষ্টি, জন-নিরাপত্তা বিপন্ন, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষে অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে জঙ্গিবাদ ও রাষ্ট্রবিরোধী উগ্রবাদী প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল। সে তার ফেসবুক আইডি থেকে বিভিন্ন উগ্রবাদী পেজ এবং উগ্রবাদী মতাদর্শের আইডির পোস্টে লাইক, কমেন্ট, শেয়ার দিয়ে যে কোন মূল্যে তথাকথিত ইসলামি খিলাফত প্রতিষ্ঠা করার মতবাদ প্রচার করত।

পারভেজ সহযোগীদের সঙ্গে বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে যোগাযোগ রক্ষা, উদ্বুদ্ধকরণ কার্যক্রম পরিচালনা ও জিহাদের প্রস্তুতি গ্রহণ করে আসছিল। তার বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান আসলাম খান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App