×

আন্তর্জাতিক

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২১, ০৯:২৯ এএম

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে হামলা

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে হামলা।

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা। শনিবার (১৩ মার্চ) সেদেশের সরকার বিরোধী একদল বিক্ষোভকারী প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে বহনকারী একটি গাড়িতে এই হামলা চালায়। দাবানলে ক্ষতিগ্রস্ত দেশটির একটি এলাকা পরিদর্শনকালে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

দক্ষিণের পাতাগোনিয়া অঞ্চলে লাগো পিউলো শহরে একটি কমিউনিটি সেন্টারের বাইরে তারা প্রেসিডেন্ট ফার্নান্ডেজের গাড়িতে পাথর নিক্ষেপ করে এবং ঘুষি মারে।

ক্লারিন সংবাদপত্র জানিয়েছে, এই অঞ্চলে খনি প্রকল্প করার প্রতিবাদে বিক্ষোভ চলছে। পাতাগোনিয়া এবং প্রদেশের গভর্নর এই খনি প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন। কয়েকদিন ধরে পাতাগোনিয়া বিক্ষোভে ১ জনের মৃত্যু এবং ১১ জন আহত হয়েছে।

এই হামলার ফুটেজে দেখা যাচ্ছে, কমিউনিটি সেন্টারের প্রবেশদ্বারে লোকজন জড়ো হয়েছে যখন জনাব ফার্নান্ডেজকে তার গাড়ির দিকে নিয়ে যাওয়া হচ্ছে। এরপর প্রেসিডেন্টকে অনুসরণ করে মিনিবাসে ঘুষি মারতে শুরু করে। জানালায় পাথর দিয়ে আঘাত করে।

প্রেসিডেন্ট ফার্নান্ডেজ পরে সহিংসতা কমানোর চেষ্টা করেন। তিনি বলেন, তিনি বিশ্বাস করেন যে এটি স্বল্প সংখ্যক লোকের কাজ যাদের চুবুতে বা আর্জেন্টিনা জুড়ে কোন সমর্থন ছিল না। সাম্প্রতিক দিনগুলোতে আর্জেন্টিনার পাতাগোনিয়া অঞ্চলে বনের আগুন ছড়িয়ে পড়েছে, যার ফলে মানুষ এলাকা খালি করতে বাধ্য হয়েছে। এতে অন্তত ২০০টি বাড়ি ধ্বংস করেছে। কিছু শহরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App