মুক্তিযোদ্ধাদের তালিকা: ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদনের জন্য তাগিদ

আগের সংবাদ

সমন্বিত ৬ ব্যাংকের পরীক্ষা বৃহস্পতিবার

পরের সংবাদ

ভারতকে সমতায় ফেরালেন কোহলি

প্রকাশিত: মার্চ ১৪, ২০২১ , ১১:৩২ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৪, ২০২১ , ১১:৩২ অপরাহ্ণ

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ১-১ এ সমতা ফিরেছে স্বাগতিক ভারত। আহমেদাবাদের মোতেরায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে আশানুরূপ রান সংগ্রহ করাতে পারেনি ইংল্যান্ড। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৬৪ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস।

১৬৫ রানের জবাবে খেলতে নেমে প্রথম ওভারে ধাক্কা খায় ভারত। ওভারের প্রথম পাঁচ বলে কোনো রান নিতে না পারা রাহুল ষষ্ঠ বলে ফিরেন শুন্য রানে। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ বলে ৯৪ রানের পার্টনারশিপ গড়ে তুলেন ইশান কিষান। আজই ভারতের জার্সিতে অভিষেক ঘটে কিষানের। ৩২ বলে ৫৬ রানের ইনিংস খেলে সাজ ঘরে ফেরার আগে তার আক্রমণাত্মক ইনিংসটি সাজানো ছিল ৫টি চার ও ৪টি ছক্কায়। কিষান সাজ ঘরে ফিরে গেলে ও অন্য প্রান্তে আক্রমণাত্মক ব্যাটিং অব্যাহত রাখেন অধিনায়ক বিরাট কোহলি।

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ বলে ৯৪ রানের পার্টনারশিপ গড়ে তুলেন ইশান কিষান।

আগে ম্যাচে শুন্য রানে আউট হওয়ায় কোহলি আজ ৪৯ বলে ৭৩ রানে অপরাজিত ছিলেন। এ রান তুলতে তিনি ৫টি চার এবং ৩টি ছক্কা হাঁকিয়েছেন। ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে ভারত।

এর আগে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে আমন্ত্রণ জানায় টিম ইন্ডিয়া। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করেছে সফরকারী দল। ইংলিশদের হয়ে ওপেনার জেসন রয় করেছেন ৪৬ রান। ১ রানের মাথায় জস বাটলারের উইকেট হারায় সফরকারী শিবির। ভুবনেশ^র কুমারের বলে গোল্ডেন ডাক দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তবে দলের ভীত গড়ে দেন আরেক ওপেনার জেসন। ৩৫ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৬ রান করেছেন তিনি। বাকিদের মধ্য কেউ বড় ইনিংস খেলতে না পারলেও মোটামুটি সবাই রানের চাকা সচল রেখেছেন। অধিনায়ক ইয়ন মরগান করেছেন ২৮ রান।

ভারতের সহজ জয়ে হতাশ ইংলিশ স্পিনার আদিল রশিদ

এ ছাড়া ডেভিড মালান ও বেন স্টোকসের ব্যাট থেকে রান এসেছে ২৪ করে। ২০ রান করেছেন জনি বেয়ারস্টো। ভারতের হয়ে দুটি করে উইকেট পান ওয়াশিংটন সুন্দর ও সার্দুল ঠাকুর। একটি করে উইকেট নেন ভুবনেুশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়