নির্যাতনের অভিযোগে কিশোরের করা মামলার তদন্তে পিবিআই

আগের সংবাদ

ডিএনসিসি মেয়রের সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

পরের সংবাদ

প্রশাসনের নির্দেশ উপেক্ষা, সরকারি খালে মাছ শিকার

প্রকাশিত: মার্চ ১৪, ২০২১ , ৩:৫৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৪, ২০২১ , ৩:৫৯ অপরাহ্ণ

ফরিদপুরের বোয়ালমারীতে প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে সরকারি জলাশয়ে বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দাদপুর ইউনিয়নের হাসামদিয়া গ্রামে।

রোববার (১৪ মার্চ) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দাদপুর ইউনিয়নের হাসামদিয়া গ্রামের মধ্য দিয়ে প্রবাহিত হাসামদিয়া-কোন্দারদিয়া সরকারি খাল। ওই গ্রামের বাসিন্দা বলাই বিশ্বাস ও মুন্নু মোল্যার জামাই মমিন মোল্যা তাদের বাড়ির পাশ দিয়ে প্রবাহিত খালের অংশ আটকে মৎস্য শিকার করছেন। বলাই বিশ্বাস খালের পানি শ্যালো মেশিন দিয়ে সেচে মাছ শিকার করছেন।

এ সময় স্থানীয়রা জানান, গত বর্ষা মৌসুমে অভিযোগের ভিত্তিতে বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে গিয়ে জলাশয় উন্মুক্ত রাখার নির্দেশ দেন। সেই সময় এসিল্যান্ডের নির্দেশে ওই জলাশয়ে থাকা বলাই বিশ্বাসের মাছ ধরার জাল নষ্ট করা হয়। কয়েক মাস পর আবারও ওই স্থানে বলাই বিশ্বাস ও মমিন মোল্যা ওই খালে বাঁধ দিয়ে মাছ শিকার করেন।

এ ব্যাপারে অভিযুক্ত বলাই বিশ্বাস বলেন, খালের ওই জায়গা আমাদের ব্যক্তি মালিকানাধীন। কাগজপত্রে আমাদের নাম আছে, তাই ওই অংশে আমরা মাছ চাষ করি।

খালের অপর প্রান্তের বাসিন্দা পূর্ব ভাটদি গ্রামের লুৎফর রহমান বলেন, খালের পাশে আমার ব্যক্তিগত জায়গায় একটি পুকুর আছে। এস,এ রেকর্ডে উল্লেখিত আমার ওই পুকুরের একটি অংশ বলাই বিশ্বাস বি,এস রেকর্ডে অবৈধভাবে তার নামে করে নিয়েছেন।

এ ব্যাপারে বোয়ালমারী সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক বলেন, ওই খালটি সরকারি খাল। খালটি উন্মুক্ত থাকবে। আমি নিজে গিয়ে নিষেধ করার পরও যখন মানছে না, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়