×

জাতীয়

টিকা নেওয়ার অভিনয় করে মন্ত্রীর ভিডিও ভাইরাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২১, ০১:০২ এএম

টিকা নেওয়ার অভিনয় করে মন্ত্রীর ভিডিও ভাইরাল
টিকা নেওয়ার অভিনয় করে মন্ত্রীর ভিডিও ভাইরাল

হেসে হেসে টিকা নেওয়ার অনুভুতি জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

টিকা নেওয়ার অভিনয় করে মন্ত্রীর ভিডিও ভাইরাল
টিকা নেওয়ার অভিনয় করে মন্ত্রীর ভিডিও ভাইরাল

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের টিকা নেওয়ার অভিনয়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি নিয়ে পক্ষে বিপক্ষে চলছে নানা আলোচনা ও সমালোচনা।

অবশ্য মন্ত্রী বলেছেন, তিনি প্রথমে টিকা নেন। তবে টেলিভিশন সাংবাদিকদের কেউ কেউ সেটার ফুটেজ পাননি। তাদের অনুরোধেই তিনি টিকা নেওয়ার অভিনয়টি করেন।

এক মিনিট ৩৪ সেকেন্ডের একটি ভিডিও সামাজিকযোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, মন্ত্রী একটি টিকা নেওয়ার কক্ষে বসেছেন, দুই জন সেবিকা তাকে টিকা দিচ্ছেন। কিন্তু টিকা দেয়ার মতো অভিনয় করা হলেও, তার শরীরে কোনো সূঁচ ফোটানো হয়নি।এ সময়ে কয়েকজনকে পাশ থেকে নির্দেশনা দিতেও শোনা যায়। একজন ব্যক্তি সেবিকাকে বলেন, ''আপা, সুইয়ের মাথাটা একটু খুলে নিন। একটু খুলে অভিনয় করেন, আমরা জাস্ট...আপনি ওই সিস্টেমে (টিকা দেয়ার মতো করে) করেন। .......তুলাটা দিয়ে একটু ডলা দেন।'' সেবিকা একটি সিরিঞ্জ মন্ত্রীর বাম হাতের বাহুর ওপরে ধরে রাখেন। এই সময় কয়েকজন ব্যক্তিকে ক্যামেরা দিয়ে ছবি বা ভিডিও করতেও দেখা যায়। এরপর সাংবাদিকদের কাছে মন্ত্রীকে বলতে শোনা যায়, ''মনেই হয়নি, টিকা নিলাম, বুঝতেই পারিনি, কখন পুশ করেছে। পরে বলল যে, পুশ করা শেষ হয়ে গেছে। আমি ঠিকমতো বুঝতেই পারিনি। কোনরকম খারাপ কিছু বা ব্যথা পাওয়া, এরকম কিছু হয়নি।'' তবে ভিডিওটি কে করেছেন বা কার মাধ্যমে বা কীভাবে তা ছড়িয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

প্রকৃত ঘটনা হচ্ছে, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী গত ১৭ ফেব্রুয়ারি সচিবালয় ক্লিনিক ভবনে করোনার টিকা নেন। সাংবাদিকদের অনেকে সে সময় ছবি ও ভিডিও সংগ্রহ করেন। টিকা দেওয়ার কক্ষে স্থান সংকুলান না হওয়ায় কেউ কেউ ছবি ও ভিডিও ফুটেজ নিতে পারেননি। তাঁদের অনুরোধেই টিকা নেওয়ার অভিনয় করা হয়।

এ বিষয়ে মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বিবিসি বাংলাকে বলেন, প্রথমে টিকা নেয়ার পর একজন সাংবাদিকের অনুরোধে ভিডিও করতে দেয়ার জন্য তিনি আবার টিকা নেয়ার অভিনয় করেছিলেন। কিন্তু এখন উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই ভিডিওটি ছড়ানো হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App