×

ফুটবল

মেসিকে দলে রাখতে বার্সার নতুন কৌশল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২১, ১২:৪৫ পিএম

মেসিকে দলে রাখতে বার্সার নতুন কৌশল

ফাইল ছবি

অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি নিয়ে কয়েক দিনের মধ্যেই আলোচনার টেবিলে বসতে যাচ্ছে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। আর মেসিকে রাখার জন্য অ্যাগুয়েরোকে বার্সেলোনায় নিয়ে আসার চেষ্টা করবে ক্লাবটি। অ্যাগুয়েরোকে মূলত এখন টোপ হিসেবে ব্যবহার করতে চায় স্প্যানিশ জায়ান্টরা। অ্যাগুয়েরোর সঙ্গে মেসির সখ্যতা রয়েছে। ফলে তিনি যদি আসেন তাহলে মেসি নতুন চুক্তির ব্যাপারে ইতিবাচক হবেন বলে বিশ্বাস করছে বার্সা।

গত সপ্তাহে বার্সার সদস্যরা নতুন সভাপতি হিসেবে জোয়ান লাপোর্তাকে বেছে নেয়। অনেকের বিশ্বাস মেসিও লাপোর্তাকে ভোট দিয়েছিলেন। আর লাপোর্তা সভাপতি হওয়ায় মেসির বার্সায় থাকার সম্ভাবনা বেড়েছে অনেক গুণ।

গত মৌসুমেই বার্সা ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু তাকে আটকান সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ। তবে এবার মেসি যদি নতুন চুক্তি না করেন তাহলে তাকে শত চেষ্টা করেও আর কোনোভাবে বার্সা আটকাতে পারবে না।

তবে এখন মেসি বার্সায় থাকার ব্যাপারে অনেকটা আগ্রহী। গতবার তিনি যেমন ক্ষীপ্ত হয়েছিলেন ক্লাবের ওপর, সে পরিমাণ রাগ এখন তার ক্লাবের ওপর নেই। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম `দি সান‘ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মেসি বার্সার কর্মকর্তাদের কাছে একটি বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন। আর সেটি হলো তারা নতুন মৌসুমের আগে যে দলবদল হবে সেখানে সব প্রস্তুতি নিয়ে নামবে। মানে বেশি টাকা নিয়ে নামবে। যেন বড় তারকাদের দলে নিয়ে আসতে পারে। আর দল শক্তিশালী হয়। কারণ মেসি তার ক্যারিয়ারের শেষ দিকে এসেও ট্রফি জিততে চান।

এদিকে সার্জিও অ্যাগুয়েরোর ম্যানচেস্টার সিটির ক্যারিয়ারও পড়তির দিকে। অ্যাগুয়েরো নিজেই কয়েক দিন আগে বলেছিলেন যে, তার ম্যানসিটির ক্যারিয়ার হয়তো শেষ। কারণ ফিট থাকা সত্ত্বেও দলটির কোচ পেপ গার্দিওলা তাকে ম্যাচে সুযোগ দিচ্ছেন না বা সময় দিলেও তা খুবই কম।

এই সুযোগটাই এখন কাজে লাগাতে চায় বার্সা। তারা সার্জিও অ্যাগুয়েরোর কাছে অফিসিয়ালি প্রস্তাবও দিয়েছে। আর অ্যাগুয়েরোও চান তার ক্যারিয়ারের শেষ দিকে এসে আরেকটি বড় ক্লাবে খেলতে। এমনকি আলাদাভাবে তার আর্জেন্টাইন জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির সঙ্গে বার্সাতেই খেলতে চান তিনি। বার্সা যদি অ্যাগুয়েরোকে শেষ পর্যন্ত আনতেই পারে তাহলে তাদের এক ঢিলে দুই পাখি শিকার হয়ে যাবে। একে তো মেসি খুশি হবেন তার ওপর দল শক্তিশালী হবে।

এদিকে মেসির বাবা জর্জ মেসি হলেন তার ফুটবল এজেন্ট। এখন নতুন সভাপতি জোয়ান লাপোর্তা মেসি ও তার বাবার সঙ্গে আলোচনায় বসবেন। আর এই আলোচনায় মূলত প্রাথমিক কথাবার্তা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App