×

জাতীয়

বাংলার ইতিহাসে জিয়া তৃতীয় বিশ্বাসঘাতক: প্রাণিসম্পদ মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২১, ১১:২৮ পিএম

মীরজাফর ও খন্দকার মোশতাকের পর বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বাংলাদেশের ইতিহাসে তৃতীয় বিশ্বাসঘাতক মন্তব্য করে প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করেছিলেন জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাংলাদেশকে তিনি মৌলবাদী রাষ্ট্রে পরিণত করেছিলেন। তিনি দেশের নাম বাংলাদেশ রেখে কার্যত পাকিস্তানে পরিণত করেছিলেন।

শনিবার (১৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে সামাজিক সংগঠন সম্প্রীতি বাংলাদেশের আয়োজিত ‘আবার ইতিহাস বিকৃতির ষড়যন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালিকে জাতীয়তাবাদী চেতনায় উদ্বুদ্ধ করে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় নেতৃত্ব দিয়েছিলেন। কার্যত ৭ মার্চেই বঙ্গবন্ধু প্রকৃত স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। বিএনপি ৭ মার্চকে বিকৃত করার চেষ্টা করছে। ইতিহাস বিকৃত করার চেষ্টা হলে ইতিহাসই বিএনপিকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে। মিথ্যার রাজনীতিই বিএনপিকে ধ্বংস করবে। ইতিহাস কখনো মিথ্যাকে গ্রহণ করে না।

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। সেমিনারের আলী হাবিবের লেখা মুল প্রবন্ধ পাঠ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাসুম বিল্লাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App