×

খেলা

বন্দিদশা থেকে মুক্ত জীবনে উচ্ছ্বসিত টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২১, ১০:২৭ পিএম

বন্দিদশা থেকে মুক্ত জীবনে উচ্ছ্বসিত টাইগাররা

মুক্ত জীবনে উচ্ছ্বসিত টাইগাররা

বন্দিদশা থেকে মুক্ত জীবনে উচ্ছ্বসিত টাইগাররা
বন্দিদশা থেকে মুক্ত জীবনে উচ্ছ্বসিত টাইগাররা

শনিবার কুইন্স টাউনের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানোর পাশাপাশি জেট বোটিংয়েও অংশ নিয়েছিলেন তাসকিনরা

করোনাকালে দীর্ঘ বিরতির পর প্রথম বিদেশ সফরে গিয়ে হাঁপিয়ে উঠেছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে শনিবার একদিনের জন্য ছুটি পান তামিম-মুশফিকরা। করোনার ভেড়াজাল থেকে বেরিয়ে স্বাধীনভাবে চলাফেরা করতে এখন আর কোনো বাধা নেই তাদের। তাই তো দুইদিন আগে ক্রাইস্টচার্চ থেকে কুইন্স টাউনে এসে একদিনের ছুটি পেয়ে স্বাভাবিক জীবনের স্বাদ নিয়েছে তামিম ইকবাল বাহিনী। দুইদিন অনুশীলনের পর শনিবার বিসিবির একদিনের ছুটিতে কুইন্স টাউনে ঘুরে বেরিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। তিন ওয়ানডে ও টি-টোয়েন্টিকে সামনে রেখে টাইগারদের এই প্রমোদভ্রমণ নিউজিল্যান্ড বধের রসদ জোগালেও জোগাতে পারে। কথায় আছে, বিশ্রাম কাজের অঙ্গ একসঙ্গে গাঁথা, নয়নের অংশ যেমন নয়নের পাতা।

অনুশীলনই সব কিছু না, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টাইগারদের একদিনের ছুটি দেয়ার উদ্যোগ থেকেই সেটি অনুমেয়। তাই তো কুইন্স টাউনে পৌঁছে দুইদিন অনুশীলনের পর ক্রিকেটারদের নিজেদের মতো সময় কাটানোর সুযোগ করে দেয় বিসিবি। সেই ছুটি প্রাণভরে উপভোগ করেছেন সবাই। সবচেয়ে বেশি আনন্দ করেছেন তাসকিন আহমেদ। ছুটির দিনের পুরোটাই নিজের মতো উপভোগ করেছেন তিনি। পরে সেসব মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন দ্রুতগতির এই পেসার।

ক্রাইস্টচার্চ থেকে টাইগাররা কুইন্স টাউনে আসার দিনই দলের সঙ্গে যোগ দেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। কিউইদের বিপক্ষে সিরিজকে সামনে রেখে তিনি বাংলাদেশকে আশা দেখিয়েছেন, এতে স্পিনাররা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। তার পরিকল্পনাও সেরূপ। দলে সুযোগ দেয়া হলে মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান ও নাসুম আহমেদদের ভালোভাবে কাজে লাগাতে চান তিনি। অনুশীলনে স্পিনারদের বিভিন্ন দিক নিয়ে কাজও করেছেন নিউজিল্যান্ডের সাবেক এ ক্রিকেটার।

এদিকে ছুটি পেয়ে শনিবার কুইন্স টাউনে বাঞ্জি জাম্পিংয়ে অংশ নেন তাসিকন। বাঞ্জি জাম্পিং মূলত পায়ে দড়ি বেঁধে উল্টো হয়ে পাহাড় থেকে ঝাঁপিয়ে পড়ার আনন্দ উপভোগ করে রোমাঞ্চকর অনুভূতি নেয়া। কিন্তু অন্য কোনো টাইগার ক্রিকেটার অবশ্য ভয়ঙ্কর এই জাম্পিংয়ে অংশ নেননি।

[caption id="attachment_271039" align="alignnone" width="715"] শনিবার কুইন্স টাউনের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানোর পাশাপাশি জেট বোটিংয়েও অংশ নিয়েছিলেন তাসকিনরা[/caption]

১৯৮৬ সালে অকল্যান্ড গ্রিনহাইট ব্রিজ থেকে জাম্প করে বাণিজ্যিকভাবে এই রোমাঞ্চকর খেলার সূচনা করেন নিউজিল্যান্ডের এ জে হ্যাকেট। কুইন্স টাউনের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানোর পাশাপাশি জেট বোটিংয়েও অংশ নিয়েছিলেন তাসকিন। তার বোটে দুই সতীর্থ মেহেদী হাসান ও নাঈম শেখ ছাড়াও টিম ম্যানেজমেন্টের সদস্যরা ছিলেন। শট ওভার বোটে করে দ্রুতগতিতে দুই পাহাড়ের খাঁজে খাঁজে আঁকাবাঁকা পথে ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে চলতে হয়। নদীর দুই পাশে বড় বড় পাথর থাকায় এটি একটি ভয়ঙ্কর গিরিখাতে রূপ নিয়েছে। ছুটির দিনটিতে দুঃসাহসিক সব অভিযাত্রায় অংশ নিয়ে দারুণ রোমাঞ্চিত তামিম, মোস্তাফিজ, আফিফ ও রুবেলরা। জেট বোটিংয়েও অবশ্য টিমের বেশির ভাগই অংশ নিয়েছেন। একটি বোটে নাজমুল, মোস্তাফিজ, আফিফ, রুবেল, সৌম্য, মাহমুদউল্লাহ, মুশফিক ও সাইফউদ্দিনকে দেখা গেছে মিরাজের করা লাইভ ভিডিওতে।

এছাড়া দলের সব ক্রিকেটারই কুইন্স টাউনের প্রাকৃতিক সৌন্দর্যের কাছে নিজেকে সঁপে দিয়েছেন। লিটন-সৌম্যরা দলীয়ভাবে ঘুরে বেড়িয়েছেন। বেশ কিছু ছবি নিজের ফেসবুকে পোস্ট করে সৌম্য লিখেছেন, সবাই মিলে মজার সময় কাটল। আমি বলতে চাই, কুইন্স টাউন অনেক সুন্দর একটি জায়গা।

এছাড়া জেট বোটের জেটিকে পেছনে ফেলে মেহেদী হাসান ছবি তুলেছেন মাহমুদউল্লাহ-মুশফিকদের সঙ্গে। নীল রংয়ের হাফপ্যান্ট, নীল-হলুদ কম্বিনেশনের টি-শার্ট পড়ে কুইন্স টাউন ঘুরে বেড়িয়েছেন লিটন। নিজের ২টি ছবি ফেসবুকে পোস্ট করে তিনি লিখেছেন, কুইন্স টাউনে সুন্দর একটি দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App