×

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি প্রগতিশীল ছাত্র জোটের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২১, ০৮:৫৬ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি প্রগতিশীল ছাত্র জোটের

শনিবার রাজধানীর শাহবাগ জাদুঘরের সামনে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, এ আইনে গ্রেপ্তার সব বন্দীদের মুক্তি এবং কারাগারে লেখক মোশতাকের মৃত্যু ও কার্টুনিস্ট কিশোরের ওপর নির্যাতনের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। শনিবার (১৩ মার্চ) বিকাল ৪টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সঞ্চালনা করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শোভন রহমান এবং সভাপতিত্ব করেন প্রগতিশীল ছাত্র জোট কেন্দ্রীয় সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়। সমাবেশে বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক প্রগতি বর্মণ তমা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ।

সমাবেশে বক্তারা বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট জনগণের নিরাপত্তার জন্য নয়, সরকারের লুটপাট দুর্নীতিকে বাঁচাতেই করা হয়েছে। তাই এই আইনের বেশিরভাগ বাদী আওয়ামী লীগ নেতারা আর বেশিরভাগ শিকার সাংবাদিক, লেখক, কার্টুনিস্ট ও রাজনৈতিক কর্মীরা। এই আইনকে বাতিল করেই জনগণকে তার অধিকার ছিনিয়ে নিতে হবে। এই আন্দোলনে অংশগ্রহণের জন্য যে ৭ ছাত্রনেতার নামে যে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে, তা প্রত্যাহার করার দাবি জানান ছাত্র নেতারা।

সভাপতির বক্তব্যে আল কাদেরী জয় বলেন, বর্তমান সরকার একটি অবৈধ রাতের ভোটে গায়ের জোরে ক্ষমতা দখল করে রাখা সরকার। এই সরকারের পক্ষে আজকে মানুষের কোনো অধিকার নিশ্চিত করা সম্ভব নয়। দমন পীড়নের মধ্য দিয়ে মানুষের মধ্যে এমন ভয়ের আবহ তৈরি করেছে যে মানুষ আজ কথা শুনতেও ভয় পায়। কিশোর, মোশতাককে জেলের মধ্যে নির্যাতন করা হয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু ও তদন্ত দাবি করছি। যে আইন মানুষ হত্যা করে, সেই আইন বাতিলের দাবিতে আমাদের আন্দোলন চলবে।

সমাবেশ থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক দীপক শীলকে হয়রানিমুলক মামলায় গ্রেপ্তার করারও তীব্র নিন্দা ও তার মুক্তি দাবি করেন বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App