বঙ্গবন্ধুর চার মূলনীতি এখন হারানো দিনের গান: সৈয়দ আনোয়ার হোসেন

আগের সংবাদ

করোনা: ভারতে এ বছর একদিনে রেকর্ড রোগী শনাক্ত

পরের সংবাদ

রাজধানীতে কালবৈশাখী ও স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: মার্চ ১৩, ২০২১ , ৫:৪৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৩, ২০২১ , ৭:০৬ অপরাহ্ণ

শীতের পর মৌসুমের প্রথম বৃষ্টি ও কালবৈশাখীর স্পর্শ পেল রাজধানী ঢাকাসহ ৬ জেলার মানুষ। শনিবার (১৩ মার্চ) দুপুরের পর থেকেই রাজধানীর আকাশে মেঘের আনাগোনা দেখা গেলেও বেলা সাড়ে ৩টা থেকে থেমে থেমে গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়। সাড়ে ৪টা থেকে আকাশ কালো করে প্রবল বেগে বাতাস বইতে থাকে।

এসময় নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর ও বরিশালে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার খবর জানা যায়। এদিকে ঝড়ো হাওয়ার কারণে বিভিন্ন অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। তার কারণে রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।এছাড়া আগামী তিনদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়