রোনালদোকে রিয়ালে ফেরাতে তোড়জোড়

আগের সংবাদ

কেরানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি পদে পুনঃনির্বাচিত নিপুণ রায়

পরের সংবাদ

পুরোনো শাড়ির অভিনব ব্যবহার, দৃষ্টিকাড়া নতুন সাজ

প্রকাশিত: মার্চ ১৩, ২০২১ , ৪:১৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৩, ২০২১ , ৪:১৬ অপরাহ্ণ

শাড়িতেই নারী সুন্দর। বাঙালী নারীকে শাড়িতেই সুন্দর দেখায়। তাই এই কথাকে যুগে যুগে সত্যি করে আসছে মহিলারা। আজকাল একটি শাড়ি একবার পরার পর খুব কমই সেই শাড়িটা আবার পরা হয়। শাড়িগুলোর ঠাঁই হয় আলমারিতে। প্রায়ই সবাই সবসময় শাড়ি পড়েন ও না। তাই এবার এগুলোকে সঠিক কাজে লাগাতে কিছু টিপস যা আপনার সেই পুরোনো শাড়িটিকে নতুন করে কাজে লাগাবে।

১. মায়ের বা দিদিমার বালুচরি রয়েছে নিশ্চয় আলমারিতে? বাড়ির ড্রয়িং রুমের পুরোনো ল্যাম্পশেডের উপরের কভারটি যদি খুব খারাপ হয়ে যায় বা ছিঁড়ে যায় তাহলে এবার সেখানে দেখান নিজের বুদ্ধিমত্তা। সেই আলমারি থেকে বের করা শাড়ি কেটেই সুন্দর কভার বানান।

২. পুরনো জামদানি বা কটন ইক্কত হলো যে কোনো বাঙালি নারীর আভিজাত্যের নিদর্শন। সেই শাড়িটি দীর্ঘদিন পরা না হওয়ায় পুরোনো দেখতে হয়ে গেলে দূরে ঠেলে দেবেন না। লম্বা করে জানলায় পর্দার সাইজে কেটে ঝুলিয়ে দিন। দেখবেন ঘরের শোভা পাল্টে দিয়েছে এই একটি জিনিস।

৩. বাটিকের কাজের শাড়ি সব মহিলাদের সম্ভারে থাকে কারণ গরমকালে এগুলি পরলে খুব আরাম হয়। এমন কোনো শাড়ি যার কাজটা ফিকে হয়ে গেছে সেটা বের করুন। বটুয়া বা নানা আকারের পার্স বানান বাড়ির মহিলা সদস্যদের জন্যে। আবার গিফটও দেওয়া যায়। যাকে দেবেন তিনি চমকে যাবেন। নিজেও যে কোনো অনুষ্ঠানে শরীরী সঙ্গে নিয়ে নিন ম্যাচ করে।

৪. বেনারসি বা কাঞ্জিভরমের দোপাট্টা আজকাল ফ্যাশনে চলছে। যে কোনো সাদামাটা কুড়ি বা কামিজকে উজ্জ্বল রূপ দেয় এই দোপাট্টাটি। এমন একটি শাড়ি তো বিয়ের পর নিশ্চয় পেয়েছেন উপহারে। সেটার এবার সুযোগ বুঝে ব্যবহার করে ফেলুন। শাড়ি কেটে বানিয়ে ফেলুন ওড়না।

৫. খুব গর্জাস একটা চোলি যদি থাকে কালেকশনে তাহলে বারবার অনুষ্ঠান বাড়িতে একই লেহেঙ্গা দিয়ে রিপিট না করে লং স্কার্ট দিয়েও পরতে পারেন। বা একটি এক কালারের হালকা লেহেঙ্গা কিনে রেখে দিন।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়