২৫০ ইউনিয়নে মনোনয়ন দিলো আওয়ামী লীগ

আগের সংবাদ

আইসিইউতে চিত্রনায়ক ফারুক

পরের সংবাদ

মুক্তিযুদ্ধ মন্ত্রীর টিকার ভিডিও নিয়ে মন্ত্রণালয়ের বিবৃতি

প্রকাশিত: মার্চ ১৩, ২০২১ , ৯:২৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৩, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের টিকা নেওয়ার ‘অভিনয়’র একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে মন্ত্রী করোনা ভাইরাসের টিকা নেননি বলে দাবি করা হচ্ছে। তবে মন্ত্রীর দাবি তিনি টিকা নিয়েছেন। ভাইরাল হওয়া ওই ভিডিওটি এডিট করা। এ বিষয়টি মন্ত্রীর নজরে এলে শনিবার (১৩ মার্চ) একটি বিবৃতি প্রকাশ করেছে মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের দৃষ্টিগোচর হয়েছে। যেখানে ভিডিও এডিট করে মন্ত্রী টিকা নেননি বলে অপপ্রচার চালানো হচ্ছে, যা সত্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গত ১৭ ফেব্রুয়ারি ২০২১ সচিবালয় ক্লিনিক ভবনে করোনা টিকা গ্রহণ করেন। সাংবাদিকরা সে সময় ছবি ও ভিডিও সংগ্রহ করেন। তবে টিকা দেয়ার কক্ষে স্থান সংকুলান না হওয়ায় উপস্থিত সাংবাদিকরা কেউ কেউ ছবি ও ভিডিও ফুটেজ নিতে পারেননি। পরে ক্যামেরা পারসনরা অনুরোধ করলে মন্ত্রী টিকা নেয়ার পর তাদের ছবি ও ভিডিও নেয়ার সুযোগ দেন।

মন্ত্রীর টিকা নেয়ার ভিডিও উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভিডিও এডিট করে মন্ত্রী টিকা নেননি বলে যে অপপ্রচার চালানো হচ্ছে তা স্বাধীনতাবিরোধী কুচক্রী মহলের মুক্তিযুদ্ধ মন্ত্রী তথা সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অংশ বলে মন্ত্রী উল্লেখ করেছেন।

ভিডিও সম্পাদন করে এ ধরনের মিথ্যা অপপ্রচার যারা চালাচ্ছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্ত্রী।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়