×

খেলা

ভারতকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২১, ১০:৫৭ পিএম

ভারতকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

ওপেনিং জুটিতে জেসন রয় এবং জস বাটলার ৭২ রান তুলে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার (১২ মার্চ) ভারতকে ৮ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। ইংলিশরা টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠায়। মরগান বাহিনীর বোলারদের দুর্দান্ত বোলিং তোপে ১১৭ রানে গুটিয়ে যায় কোহলিদের ইংনিস। ভারতের হয়ে দাঁতে দাঁত কামড়িয়ে লড়েছেন শ্রেয়াস আয়ার। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন আর্চার।

১১৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩০ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে মরগান বাহিনী। ওপেনিং জুটিতে জেসন রয় এবং জস বাটলার ৭২ রান তুলে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন। জেসন রয় ৩২ বলে ৪৯ এবং বাটলার ২৪ বলে ২৮ করে সাজ ঘরে ফেরত গেলে ডেভিড মালান এবং জনি বেস্টয় অবশিস্ট রান তুলে ইংলিশদের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন। মালান ২০ বলে ২৪ এবং জনি ১৭ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতের ১১৭ রানে সবচেয়ে বড় অবদান আয়ারের। ৪৮ বলে ৬৭ রান করেছেন তিনি। তার ইনিংসে ছিল ৮টি চার ও একটি ছয়ের মার। ব্যর্থ হয়েছেন শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সার্দুল টাকুর, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেলরা। ধাওয়ান ৪, রাহুল ১, সুন্দর ৩ ও অক্ষর ৭ রান করেছেন। সার্দুল ও বিরাট কোহলি রানের খাতাই খুলতে পারেননি। ঋষভ পন্ত ২১ ও হার্দিক পান্ডেয়া ১৯ রান করেছেন। ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট নেন আর্চার। একটি করে উইকেট পান আদিল রশিদ, মার্ক উড, ক্রিস জর্ডান ও বেন স্টোকস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App