×

বিনোদন

দীঘির বিতর্কিত অভিষেক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২১, ১০:০১ পিএম

দীঘির বিতর্কিত অভিষেক

দীঘি

দীঘির বিতর্কিত অভিষেক
দীঘির বিতর্কিত অভিষেক

রাজধানী ঢাকার দেয়াল মানেই বর্ণাঢ্য পোস্টারের সমারোহ। কয়েকদিন ধরে চলতি পথে দেয়ালে চোখ রাখলেই, চোখে পড়ছে রঙিন সব পোস্টারের ভিড়ে ভিন্ন একটি পোস্টার। সেখানে লেখা, আমি আপনাদের সেই ছোট্ট দীঘি কি মনে পড়েছে?/ নো প্রবলেম মনে করিয়ে দিচ্ছি/ ময়না পাখির ডাক/ চাচ্চু/ দাদিমা/ ১ টাকার বউ/ ৫ টাকার প্রেম/জী...হা/ আমি সেই ছোট্ট দীঘি এখন নায়িকা হয়ে সিনেমার পর্দায় আসছি/ আগামী ১২ মার্চ নায়িকা হিসেবে আমার প্রথম ছবি মুক্তি পাবে’ কিংবা তারই পাশে রোমান্টিক দৃশ্যের আরো একটি পোস্টার। দুটি পোস্টারই একই সিনেমার। পোস্টারটি চিত্রনায়িকা হিসেবে দীঘির প্রথম অভিনীত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার। পরিচালনা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু।

দীঘির বিপরীতে এ সিনেমায় অভিনয় করেছেন আসিফ ইমরোজ। অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। শুক্রবার (১২ মার্চ) দেশের ২৫টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে সিনেমাটি। আর শিশুশিল্পীর তকমা ভেঙে চিত্রনায়িকা হিসেবে অভিষিক্ত হন দীঘি। প্রথম সিনেমা মুক্তি পাওয়ার দিনে কেমন লাগছে তার? এ অনুভূতি জানতে দীঘিকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমার হার্টবিট বেড়ে যাচ্ছে, ভয় ভয় লাগছে। একেবারে অন্য রকম এক অনুভূতি।

এদিকে শুক্রবার দীঘির শুটিংয়ের শিডিউল রয়েছে। তবে যতো ব্যস্ততায় থাকুক, নিজের প্রথম ছবি মুক্তি বলে কথা! এমন একটি দিনে প্রেক্ষাগৃহে ছুটে যাবেন না এ অভিনেত্রী তা কি হয়! তাই সন্ধ্যার পর পরিচালকের কাছ থেকে কয়েক ঘণ্টা ছুটি নিয়ে প্রেক্ষাগৃহে ছুটে যাবেন দীঘি। দর্শকদের সঙ্গে বেশকিছু প্রেক্ষাগৃহে উপভোগ করেন ‘তুমি আছো তুমি নেই’ ছবিটি।

অন্যদিকে সিনেমাটির ট্রেলার প্রকাশ পেলে দর্শক মহলে তা নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। অপ্রীতিকর পরিস্থিতির মুখে পড়েন চিত্রনায়িকা দীঘিসহ সিনেমা সংশ্লিষ্টরা। অনেকেই এই দায় চাপিয়েছেন দীঘির ওপর। কিন্তু এ পরিস্থিতির জবাবে দীঘি বলেন, আমি ট্রেলার বানাইনি। এডিট করিনি, কালার কারেকশন করিনি। আমাকে কেন গান পয়েন্টে রাখা হবে! আমার কাজ পরিচালকের কথা মতো অভিনয় করা। আমি সেটা করেছি। ট্রেলার ভালো না হওয়া আমার দোষ নয়। আমি এ রকম প্রতিক্রিয়া পাব ভাবিনি।

এমনকি এক সাক্ষাৎকারে ‘ট্রেলার ভালো হয়নি’ বলে প্রযোজক-পরিচালকের রোষানলেও পড়েছেন দীঘি। ছবিটির প্রযোজক সিমি ইসলাম কলি, অভিনেত্রী দীঘি ও তার বাবাসহ তিনজনের বিরুদ্ধে ১ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছেন। প্রথম ছবির মুক্তি নিয়ে এ রকম অস্বস্তিকর পরিস্থিতি সম্পর্কে দীঘির ভাষ্য, একে একটা শিক্ষা হিসেবে দেখছি। জীবনে তো উত্থান-পতন থাকেই। একেও আমি ইতিবাচকভাবে নিয়েছি। ভবিষ্যতে এসব বিষয়ে কথা বলার সময় আরো সাবধান থাকব। মামলা-মোকদ্দমা, বিতর্ক বিষয়গুলোকে ইতিবাচকভাবে দেখলেও খারাপ লাগছে। ভাবিনি এ রকম হবে। তবে আমি আত্মবিশ্বাস হারাচ্ছি না।

দীঘি এবং আসিফ ছাড়াও ‘তুমি আছো তুমি নেই’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুব্রত চক্রবর্তী, অমিত হাসান, আমির সিরাজী ও শবনম পারভীন প্রমুখ। এই মুহূর্তে দীঘির হাতে রয়েছে আরো তিনটি সিনেমা। সেন্সর ছাড়পত্রের অপেক্ষায় আছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ এবং শুটিং চলছে ‘শেষ চিঠি’ ও ‘বঙ্গবন্ধু’ ছবি দুটির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App