×

সাহিত্য

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে হবে বইমেলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২১, ০৬:১৪ পিএম

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে হবে বইমেলা

ফাইল ছবি

দেশে করোনা সংক্রমণ গত কয়েক দিনে বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অমর একুশে গ্রন্থমেলা হবে বলে জানান্ তিনি।

শুক্রবার (১২ মার্চ) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার প্রস্তুতি পরিদর্শনকালে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

কে এম খালিদ বলেন, এবার বিশাল পরিসরে অনুষ্ঠিত হবে মেলা । প্রায় ১৫ লাখ বর্গফুট এলাকাজুড়ে আয়োজিত হবে এবারের মেলা। গতবারের থেকে প্রায় এক-তৃতীয়াংশ বেশি এলাকায় অনুষ্ঠিত হবে এবারের মেলা

তিনি বলেন, এবারের মেলায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ আমাদের, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানা। মাস্ক পরিধান ছাড়া মেলা প্রাঙ্গণে কেউ প্রবেশ করতে পারবেন না। ভ্রাম্যমাণ টিম থাকবে বিষয়টি নজরদারির জন্য। তাছাড়াও আমরা মেলার প্রতিটি প্রবেশ পথে স্যানিটাইজারের ব্যবস্থা রেখেছি। পাশাপাশি ঝড়বৃষ্টি থেকে বাঁচতে চারটি আশ্রয়কেন্দ্রও থাকছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, এবার আমরা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের গেট থেকে নতুন একটি প্রবেশ পথ তৈরি করেছি। সেই সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন সংলগ্ন এলাকায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রেখেছি।

আগামী ১৮ মার্চ থেকে অমর একুশে গ্রন্থমেলা শুরু হবে । চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। করোনা মহামারির কারণে প্রথমবারের মতো ফেব্রুয়ারির পরিবর্তে মার্চ মাসে আয়োজিত হচ্ছে বইমেলা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App