×

রাজধানী

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ১২:৩৮ এএম

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক

বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে আমন্ত্রিত অতিথিদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক সঙ্গে থাকতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১০ মার্চ) সচিবালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপকমিটির সভার পর আহ্বায়ক স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রাজধানীর জাতীয় প্যারেড স্কয়ারে আগামী ১৭ থেকে ২৬ মার্চ ১০ দিন ধরে ধারাবাহিকভাবে অনুষ্ঠান চলবে। এতে চারজন রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান অংশ নেবেন। নিরাপত্তা বিষয়ক উপকমিটি অনুষ্ঠানস্থলে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। করোনা নেগেটিভ সনদ সঙ্গে নিয়ে অনুষ্ঠানস্থলে যেতে হবে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্য এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের সময়ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, বিদেশি রাষ্ট্র ও সরকার প্রধানরা ঢাকার বাইরে যেসব স্থান বা অনুষ্ঠানে যাবেন সেখানেও গোয়েন্দা নজরদারি এবং নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করার জন্য একটি কন্ট্রোল রুম থাকবে। যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি রোধে প্রয়োজনে ৯৯৯ সেবা সার্ভিস সব সময় চালু থাকবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, অনুষ্ঠানে বড় ধরনের জনসমাগম করা হবে না। সারা পৃথিবীর মানুষ যাতে দেখতে পারে সেজন্য পুরো অনুষ্ঠান সম্প্র্রচার করা হবে। বিভিন্ন সেক্টরে ৫০০-এর মতো মানুষকে আমন্ত্রণ করা হবে। যারা দাওয়াত পাবেন তাদের প্রত্যেককে বাধ্যতামূলক কভিট টেস্ট করতে হবে। ১০ দিনের অনুষ্ঠান ফিজিক্যালি হচ্ছে চার দিন। এই চার দিনের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা অংশ নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App