×

সারাদেশ

সাতক্ষীরায় হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৬:৪৯ পিএম

সাতক্ষীরায় হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ফাইল ছবি

সাতক্ষীরায় ডানা মেলতে যাচ্ছে স্বপ্নের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সাতক্ষীরা বাসির বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি পূরণ হচ্ছে। এমনই সুখবর দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

বুধবার (১০ মার্চ) জেলা প্রশাসক সামাজিক যোগাযোগর মাধ্যমে জানান, সাতক্ষীরা জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন। এতে করে সাতক্ষীরাবাসির মধ্যে আনন্দ জোয়ার বইছে। দিকে দিকে নতুন আশা, নতুন স্বপ্ন।

এদিকে মন্ত্রী-পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ অধি-শাখায় গত ৭ মার্চ এক স্মারক পত্রে বলা হয়, ফেব্রুয়ারি ২০২১ এর গোপনীয় প্রতিবেদনের ভিত্তিতে প্রকল্প বাস্তবায়ন বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয়। প্রতিবেদনের ভিত্তিতে মন্ত্রিপরিষদ বিভাগে মাননীয় প্রধানমন্ত্রী প্রস্তাবটি অনুমোদন দিয়েছেন।

পত্রে বলা হয়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত সাতক্ষীরা জেলা উন্নয়নের ক্ষেত্রে বিভিন্ন দিক দিয়ে পিছিয়ে রয়েছে। জেলার যোগাযোগ ও অবকাঠামো উন্নয়নের পাশাপাশি দীর্ঘমেয়াদী ও টেকসই উন্নয়ন প্রকল্প  গ্রহণের মাধ্যমে এ জেলার উন্নয়ন করা আবশ্যক।  ২২ লক্ষাধিক জনসংখ্যা অধ্যুষিত এ জেলার বহুমুখী উন্নয়নের অংশ হিসেবে সুশিক্ষিত ও দক্ষ জনশক্তি তৈরি এবং এখানকার শিক্ষার্থীদের উচ্চতর পড়াশুনা সহজতর করার লক্ষ্যে এ জেলায় একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা প্রয়োজন। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে সদয় নির্দেশনা প্রদান করা যেতে পারে।

একই সাথে অনুশাসন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণপূর্বক বাস্তবায়ন অগ্রগতি মন্ত্রি-পরিষদ বিভাগকে অবহিত করার জন্য নির্দেশ-ক্রমে অনুরোধ করেছেন উপসচিব মো: শাফায়াত মাহবুব চৌধুরী।

সাতক্ষীরা বিভিন্ন শ্রেনী পেশার মানুষের অভিমত, দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত সাতক্ষীরাবাসী সরকারের কাছে সাতক্ষীরায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানিয়ে আসছিল। প্রধানমন্ত্রীর অনুশাসনের মাধ্যমে সে দাবি পূরণের সুযোগ সৃষ্টি হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App