×

বিনোদন

ব্যাংককে আইসিইউতে বেজবাবা সুমন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৬:০৮ পিএম

ব্যাংককে আইসিইউতে বেজবাবা সুমন

বেজবাবা সুমন।

ব্যাংককে আইসিইউতে বেজবাবা সুমন

শারীরিক অবস্থার অবনতি ও চেকআপের জন্য থাইল্যান্ডের সামিতিভেজ হাসপাতালে নেওয়া হয়েছে বেজবাবা সুমনকে। গত এক বছর ধরে তিনি অপেক্ষা করছিলেন জার্মানিতে মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য। কিন্তু করোনা পরিস্থিতি ও ভিসা জটিলতার কারণে এখনো তার জার্মানি যাওয়া হয়ে উঠেনি। এরই মধ্যে শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হওয়ায় ব্যাংককে নিয়ে যাওয়া হয়েছে তাকে। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে অর্থহীন ব্যান্ডের ভোকালিস্ট ও বেজ গিটারিস্ট সুমন জানান, ভর্তি হওয়ার পর পর্যবেক্ষণের জন্য তাকে আইসিইউতে রাখা হয়েছে। দীর্ঘদিন ধরে ব্যাংককের এই হাসপাতালে ক্যানসারের চিকিৎসা নিয়ে আসছিলেন তিনি।

থাইল্যান্ড যাওয়ার আগে গত সপ্তাহে বেজবাবা বলেছিলেন, ‘মেরুদণ্ডের এই অপারেশন খুবই গুরুতর ও জটিল। এখানে রিস্ক নেয়ার সুযোগ নেই। তাই অন্য দেশে চেষ্টা করছি না। এরমধ্যে প্রায় বছর খানেক আগেই চিকিৎসকরা জানিয়েছেন, তারা খুব একটা আশাবাদী নন। সার্জারি অসফল হলে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।’

সুমনের চিকিৎসা প্রসঙ্গে ব্যান্ডটির ম্যানেজার রাজু আহমেদ বলেন, ‘বিষয়টি নিয়ে এখনই বিস্তারিত বলতে পারছি না। গতকাল সুমন ভাইয়ের ব্যাংককে পৌঁছানোর কথা। আজ বিকালে বিস্তারিত বলতে পারবো।’

এদিকে মেরুদণ্ডে সার্জারির জন্য এই গায়ক এখনো জার্মানিতে যাওয়ার অপেক্ষায় আছেন। কারণ জটিল ও গুরুতর এ অপারেশন অন্য দেশে হলে বড় ধরনের ঝুঁকির মধ্যে তাকে পড়তে হতে পারে।

অর্থহীন ব্যান্ডের প্রধান সুমন প্রথমে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। এ কারণে পাকস্থলীর একাংশ কেটে ফেলাসহ ১০ বারেরও বেশি অস্ত্রোপচার করিয়েছেন থাইল্যান্ডে। ২০১৭ সালে সার্জারির পর হাসপাতাল থেকে ফিরছিলেন এই গায়ক। এমন সময় হঠাৎ তাকে একটি গাড়ি ধাক্কা দেয়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত সুমনের শরীরে প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। ব্যাংককের ওই দুর্ঘটনায় তার স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল। নতুন করে এটার সার্জারির জন্যই জার্মানি যাওয়াটা জন্য জরুরি এ রকস্টারের। তবে করোনা ভাইরাস পরিস্থিতিতে এখনো ইউরোপিয়ান নন, এমন কাউকে ভিসা দিচ্ছে না দেশটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App