×

আন্তর্জাতিক

বিয়েতে পরিবার রাজি না হওয়ায় বিদ্যুতের খুঁটিতে চড়লেন বৃদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৫:২৬ পিএম

বিয়েতে পরিবার রাজি না হওয়ায় বিদ্যুতের খুঁটিতে চড়লেন বৃদ্ধ

বিদ্যুতের খুঁটিতে উঠে বসে আছেন বৃদ্ধ।

ভারতের রাজস্থানে ঘটেছে আজব এক ঘটনা। দ্বিতীয় বিয়েতে তার পরিবার রাজি না হওয়ায় বিপত্নীক ৬০ বছরের বৃদ্ধ চড়ে বসলেন বিদ্যুতের খুঁটিতে। তাঁর কাণ্ড দেখে থ গ্রামবাসী। এমন ঘটনা দেখে মনে পড়ে যায় দীনবন্ধু মিত্রের নাটক ‘বিয়ে পাগলা বুড়ো’র কথাও।

রাজস্থানের ঢোলপুর জেলার বাসিন্দা সোবরান সিংয়ের পাঁচ সন্তান। রয়েছে নাতি-নাতনিও। স্ত্রী গত হয়েছেন বছর চারেক হল। এই অবস্থায় বৃদ্ধের হঠাৎই শখ হল ফের ছাদনাতলায় যাবেন তিনি। কিন্তু তাঁর এমন জেদকে মেনে নিতে রাজি নন বাড়ির লোকেরা। এই নিয়ে ঝগড়া। শেষ পর্যন্ত রেগেমেগে সোজা বিদ্যুতের খুঁটিতে উঠে পড়লেন সোবরান সিং।

স্বাভাবিকভাবেই এমন কাণ্ড দেখে ভিড় জমে যায় বিদ্যুতের খুঁটির তলায়। কিন্তু নিচে নামার কোনো লক্ষণই দেখাননি বৃদ্ধ। উলটে তিনি হুমকি দেন হাই টেনশন তার স্পর্শ করার। এমনকী স্পর্শ করেও ফেলেন। তবে সৌভাগ্য যে, তারে কোনো বিদ্যুতের সংযোগ ছিল না। আগেই সোবরানের পরিবার খবর দিয়ে দিয়েছিল বিদ্যুৎ অফিসে। তখনই বন্ধ করে দেওয়া হয়েছিল বিদ্যুৎ সরবরাহ।

নানা ভাবে বৃদ্ধের মানভঞ্জনের চেষ্টা হলেও তিনি নিজের দাবিতেই অনড় ছিলেন। এইভাবে ঘণ্টাখানেক পর গ্রামের এক অল্পবয়সি তরুণ বৃদ্ধকে বুঝিয়ে নিচে নেমে আসেন তিনি।

হঠাৎ কেন বিয়ের খেয়াল হল তাঁর? কাকেই বা বিয়ে করতে চান তিনি? গ্রামবাসীর প্রশ্নের উত্তরে বৃদ্ধের সাফ কথা, ”যে কাওকে বিয়ে করতে চাই। আসলে আমি একজন সঙ্গী চাই।”

নিঃসঙ্গ হয়ে পড়া বৃদ্ধ বহুদিন ধরেই নাকি বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু তাঁর সন্তানরা কেউ রাজি হননি। এখন দেখার বিষয় এই ঘটনার পরে পরিবার তাঁদের মতামতে পরিবর্তন আনে কিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App