×

জাতীয়

ফেনীতে আগুনে দগ্ধ: মায়ের পথেই যাত্রা হলো হাফসার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ১০:৫৭ এএম

ফেনীতে আগুনে দগ্ধ: মায়ের পথেই যাত্রা হলো হাফসার
মায়ের পথেরই যাত্রী হলো ১৪ বছর বয়সী হাফসা। ফেনীতে আবাসিক ভবনে বিস্ফোরণে দগ্ধের ঘটনায় হাফসা ইসলামের (১৫) মৃত্যু হয়েছে। গতরাত ১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। এর আগে বুধবার (১০ মার্চ) দুপুরে মারা যান মা মেহেরুন্নেছা (৩৮)। এই ঘটনায় তিনজন দগ্ধ হয়েছে এর মধ্যে ২জন মারা গেছে। মৃত হাফসার চাচা শহিদুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতরাতে আইসিইউতে মারা যায় হাফসা। আর তার মা গতকাল দুপুরে মারা গেছেন। তিনিও আইসিইউতে ছিলেন। আর হাফসার বড় বোন ফারাহ ইসলাম (১৮) ওই দিনই চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছে।

এর আগে শুক্রবার (৫ মার্চ) রাত ১১টার দিকে শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে শফিক ম্যানশনের পঞ্চম তলায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এদিকে দগ্ধ হাফসার ফুপাতো ভাই আরিফুর রহমান জানান, হাফসার বাবা মাহবুবুল ইসলাম আরব আমিরাতে থাকেন। ফেনি শহরের ৬ তলা বাড়িটির ৫ম তলাতে মা ও দুই মেয়ে ভাড়া থাকতো। হাফসা স্থানীয় হলিক্রিসেন্ট স্কুল ও ফারাহ এবার উচ্চ মাধ্যমিক পাশ করেছে। আর তাদের মা গৃহিণী।

তিনি বলেন, আমাদের ধারণা রাতে তাদের বাসার গ্যাসের চুলা চালু ছিলো। সেখান থেকে গ্যাস লিক করার পর রাতে যখন তারা মশা মারতে ইলেক্ট্রিক মশার ব্যাট চালু করে তখন সেখান থেকে স্পার্ক হয়ে বিস্ফোরণ ঘটে।  আর এতেই তারা ৩জন দগ্ধ হয়।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানান, শনিবার ভোরে তাদেরকে হাসপাতালে নিয়ে আসা হয়ে। এর পরপরই তাদেরকে আইসিইউতে নেওয়া হয়। মা মেয়ের শরীরে ৪৬ ও ২৭ শতাংশ দগ্ধ হয়েছে। তবে তাদের দুজনেরই শ্বাসনালী পুড়ে গিয়েছিল। আর পরিবারটির আরেক মেয়ের হাতে ২-৩ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App