×

রাজধানী

ড. কামাল চৌধুরীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৬:৫৯ পিএম

ড. কামাল চৌধুরীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ড. কামাল হোসেন ও চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

ড. কামাল চৌধুরীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সঙ্গে কার্যালয়ে আজ বৃহস্পতিবার সৌজন্য সাক্ষাৎ করেছেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

সাক্ষাৎকালে তাঁরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে আগামী ১৭-২৬ মার্চ দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা আয়োজনের প্রস্তুতির বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

দুই দেশের ঘনিষ্ঠ সম্পর্কের বিষয়ে আলোকপাত করে চীনের রাষ্ট্রদূত জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্বোধনের অনুষ্ঠানমালায় আগামী ১৭ই মার্চ তারিখের অনুষ্ঠানে চীনের রাষ্ট্রপতির শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন। তিনি বাংলাদেশে সরাসরি সম্প্রচারিত এ অনুষ্ঠানটি চীনের টেলিভিশন চ্যানেলেও সম্প্রচারের আগ্রহ ব্যক্ত করেন।

ড. কামাল আবদুল নাসের চৌধুরী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানমালায় চীনের অংশগ্রহণ বিশেষ করে চীনের রাষ্ট্রপতির শুভেচ্ছা ভাষণ প্রদান এবং চীনের টেলিভিশনে সম্প্রচারের উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান।

এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (সাধারণ সেবা) ও মুজিব জন্মশতবর্ষ সেলের সমন্বয়ক সালাহ উদ্দিন মাহমুদ এবং ঢাকাস্থ চীন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App