×

সারাদেশ

কুমিল্লায় চলন্ত বাসে আগুনে নিহত ৩, দগ্ধ ২০ (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৭:৪২ পিএম

কুমিল্লায় চলন্ত বাসে আগুনে নিহত ৩, দগ্ধ ২০ (ভিডিও)

যাত্রীবাহী বাসে আগুন। ছবি: ভোরের কাগজ

কুমিল্লায় যাত্রীবাহী বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনে পুড়ে ঘটনাস্থলেই এক শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩/৪ জনের অবস্থা আশঙ্কাজনক। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাস স্ট্যান্ডে বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। রাত ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে মতলব অভিমুখী মতলব এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবাহী বাসের গ্যাস সিলিন্ডার হঠাৎ বিস্ফোরণ ঘটে। এতে বাসটিতে দাউ দাউ করে আগুন ধরে যায়। পুলিশ ও স্থানীয় লোকজন এক শিশুসহ ৩০/৩২ বছর বয়স্ক দুইজনের দগ্ধ লাশ বাসটি থেকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে।

গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম জানান, গুরুতর আহতদের মধ্যে ৯ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে, ৫ জনকে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্যান্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উজ্জল মিয়া (৪০) মিয়া নিজে দগ্ধ হয়েছেন এবং তার পরিবারের ২ জন নিহত হয়েছেন। তারা হলেন দগ্ধ উজ্জলের মা দগ্ধ শামছুন্নাহার। উজ্জলের বাবা রফিকুল ইসলাম ঘটনাস্থলে মারা গেছেন।

দাউদকান্দি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলে আশাপাশের বাস ও দোকানগুলো রক্ষা পায়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, আহতদের অবস্থা আশঙ্কাকাজনক।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় সাত কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল হক বলেন, যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। মরদেহগুলো দাউদকান্দি হাইওয়ে পুলিশ হেফাজতে আছে।

এদিকে এরই মধ্যে আহতদের মধ্যে ১৩ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে আছেন উজ্জল মিয়া (৪০), তার স্ত্রী মোহসিনা বেগম (৩৮), মোহসিনার মা হালিমা খাতুন (৫৫) ও বাবা আঃ রহিম (৬৫), তার দুই মেয়ে তাহিয়া (১০) ও তাসনিয়া (৬)। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের মেডিকেল অফিসার ডা. সুলতান মাহমুদ জানান, কুমিল্লার ঘটনায় মোট ১৩জন রোগী পেয়েছি। তাদের মধ্যে গোলাম হোসেন নামের একজনের ৩১শতাংস দগ্ধ হয়েছে। তার অবস্থা আশংকাজনক। তার আইসিউতে রাখার ব্যবস্থা করা হচ্ছে। বাকিদেরও চিকিৎসা চলছে।   https://www.youtube.com/watch?v=Iz6TD6MOrWA  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App