×

সারাদেশ

কলেজ শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৬:০৪ পিএম

কলেজ শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রামের রৌমারীতে মানববন্ধন।

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন, ট্রাক্টর বন্ধ  ও হোসেন আলী দুর্জয় নামের এক কলেজ শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরের দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের ফলুয়ারচর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বুয়েট এর ছাত্র সোহেব হোসেন, আরিফ হাসান, গণকমিটির সাধারণ সম্পাদক এসএমএ মোমেন, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ও গণকমিটির সভাপতি খন্দকার সামছুল আলম প্রমুখ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি স্বারকলিপি দেওয়া হয়।

এলাকাবাসীর অভিযোগ, একটি প্রভাবশালী মহল ও ভূমিদস্যু চক্র দীর্ঘদিন ধরে ব্রহ্মপুত্র নদসহ বিভিন্ন নদী থেকে বলগেট ও ড্রেজারের মাধ্যমে অবৈধ ভাবে বালু উত্তোলন করে প্রায় ১১’শ অবৈধ ট্রাক্টর (কাকড়া) দিয়ে পরিবহন করে আসছে। প্রতিবাদ করলে মামলাসহ নানা প্রকার ভয়ভিতি প্রদর্শন করা হয়। এর আগে বালু উত্তোলন বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ফলাও ভাবে প্রচার হলেও প্রশাসনের টনক নড়েনি। গত দুইমাসে হোসেন আলী দুর্জয় (২১), মারিয়া (৫), নুরজাহান (৩৭) মতিন (৪০) ও হাশেম আলী (৮২)সহ ৬ জন অবৈধ ট্রাক্টর চাকায় পিষ্ট হয়ে মারা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App